Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৬ ফাল্গুন ১৪২৫, ১২ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

আইএসআইকে তথ্য পাচারের অভিযোগে ভারতীয় সেনাসদস্য গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই’র হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে ভারতীয় সেনাবাহিনীর এক জওয়ানকে গ্রেফতার করা হয়েছে। রাজস্থান পুলিশের হাতে গ্রেফতার হওয়া ওই জওয়ান সেনাবাহিনীর ট্যাঙ্ক রেজিমেন্টে কর্মরত ছিল। গত রোববার সেনাবাহিনীর পক্ষ থেকে তার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রতিরক্ষা বাহিনীর জনসংযোগ দফতরের কর্মকর্তা কর্নেল সম্বিত ঘোষ জানিয়েছেন, রাজস্থান পুলিশ ওই জওয়ানের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ তদন্ত করছে। সেনাবাহিনী পুলিশকে পুরোপুরি সাহায্য করবে।
সেনা সূত্রের বরাত দিয়ে জি নিউজ জানিয়েছে, ওই জওয়ানের বাড়ি হরিয়ানায়। নাম সোমবীর। কাজ করতেন সেনার আর্মড কর্পে। অনিকা চোপড়া নামে ফেসবুকে একজনের সঙ্গে তার নিয়মিত যোগাযোগ ছিল। ওই অনিকা চোপড়ার অ্যাকাউন্টটি তৈরি করে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই। অনিকার সঙ্গে চ্যাট করার সময় সোমবীর সেনাবাহিনী সম্পর্কে একাধিক তথ্য আদান প্রদান করতো।
এর আগে সম্প্রতি বিমানবাহিনীর এক গ্রুপ ক্যাপ্টেনকে গ্রেফতার করে সশস্ত্র বাহিনীর কাউন্টার ইন্টেলিজেন্স ইউনিট। ভারতীয় বিমানবাহিনীর সদস্যদের গতিবিধি সম্পর্কে ব্যাপক তথ্য পাচারের অভিযোগ রয়েছে ওই ক্যাপ্টেনের বিরুদ্ধে।
২০১৮ সালের সেপ্টেম্বর মাসে নয়ডা থেকে গ্রেফতার করা হয় এক বিএসএফ জওয়ানকে। অচ্যুতানন্দ নামে ওই কনস্টেবলের দাবি, ফেসবুকের মাধ্যমে তাকে ফাঁদে ফেলা হয়েছিল। সূত্র : জি নিউজ, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ