Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির লাগাম টানতে হবে

বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নূরপুরী বলেছেন, চাল, মাছসহ নিত্যপণ্যের মূল্য বেড়েই চলছে। নির্বাচনের পর সরকার এখনো বাজার নিয়ন্ত্রণ করতে পারেনি। পণ্য মূল্য খেটে খাওয়া মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে।
অন্যদিকে কৃষকদের অভিযোগ ধানের উপযুক্ত মূল্য তারা পাচ্ছে না। ভোক্তা সাধারণ এবং উৎপাদনকারী কৃষক উভয়কে ঠকিয়ে মধ্যসত্ত¡ভোগি সিন্ডিকেট ফায়দা লুটছে। এর ফলে কৃষকরা চাষাবাদে আগ্রহ হারাচ্ছে। এ পরিস্থিতিতে নব নিযুক্ত খাদ্য ও বাণিজ্য মন্ত্রীকে পূর্বের ব্যর্থতা ঢাকতে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে।
মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেন, দিনের পর দিন বিভিন্ন অজুহাতে নিত্য পণ্যের দাম বৃদ্ধি হতে থাকলে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তরা সীমাহীন দুর্ভোগের শিকার হবে। তাই বাজার নিয়ন্ত্রণ করে পণ্যমূল্য বৃদ্ধির হ্রাস টানতে হবে।
গতকাল দলেন নির্বাহী কমিটির বৈঠকে উনারা এসব কথা বলেন। বৈঠকে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নায়েবে আমীর মাওলানা যোবায়ের আহমদ আনসারী, মাওলানা আলী উসমান, মাওলানা রেজাউল করীম জালালী, মুফতি সাঈদ নূর, যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক মাওলানা কোরবান আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, নির্বাহী সদস্য মাওলানা নিয়ামাতুল্লাহ, মাওলানা হাসান মুরাদাবাদী, মাওলানা জসিম উদ্দীন, মাওলানা ফয়সাল আহমদ, মুহাম্মদ আব্দুর রহিম, মাওলানা রুহুল আমীন খান প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ