Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আহমদ শফীর ফতোয়া ইসলাম ও মানবতার বিরুদ্ধে যুদ্ধ

মানববন্ধনে বিশ্ব সুন্নি আন্দোলন

স্টাফ রিপোটার : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

হেফাজত নেতা আহমদ শফী মেয়েদের লেখাপড়ার বিরুদ্ধে যে অবৈধ ফতোয়া দিয়েছেন তার প্রতিবাদে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ ঢাকা মহানগর শাখার যৌথ উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে সভাপতিত্ব করেন শেখ হানিফ।

মানববন্ধনে বক্তাগণ বলেন, জ্ঞান অর্জন প্রত্যেক মুসলিম ছেলে ও মেয়ের ওপর ফরজ (পবিত্র হাদিস শরীফ)। লেখাপড়া প্রতিটি মানুষের জন্য দয়াময় স্রষ্টা ও মহান রাসুল (সা.) প্রদত্ত মৌলিক অধিকার।

বক্তারা বলেন, দয়াময় আল্লাহতাআলা ও প্রাণাধিক প্রিয়নবীর (সা.) নির্দেশিত লেখাপড়া থেকে মা বোনদের বঞ্চিত রেখে জীবন ধ্বংস করা ইসলাম ও মানবতার বিরুদ্ধে যুদ্ধ করা। বক্তাগণ মেয়েদের লেখাপড়ার বিরুদ্ধে হেফাজত নেতা শফীর ইসলাম বিরোধী বক্তব্যের তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, মেয়েদের লেখাপড়া বন্ধের জন্য হেফাজত নেতার অবৈধ ফতোয়া ইসলাম বিরোধী ও রাষ্ট্রনীতি বিরোধী এবং জীবন ধ্বংসাত্মক অপরাধ।
বক্তারা দুনিয়াব্যাপী মিথ্যা ও অবিচারের ধারক নানাবিধ অপশক্তির গ্রাসে রূদ্ধ সত্য ও বিপন্ন জীবনের মুক্তি সাধনায় প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম নির্দেশিত ছেলে-মেয়েদের পড়ালেখার বিষয়ে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। তাঁরা প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রদত্ত সর্বজনীন শান্তিময় মানবিক সমাজ-রাষ্ট্র-বিশ্বব্যবস্থার লক্ষ্যে ঐক্যবদ্ধ হতে সত্য ও মানবতায় বিশ্বাসী সকল মানুষের প্রতি আহ্বান জানান।

 



 

Show all comments
  • Md. Jasim Uddin ১৫ জানুয়ারি, ২০১৯, ১০:২৯ এএম says : 0
    তোমরা সুন্নী হলে কি ভাবে তোমাদের ভিতর তো নবী (সা.) সুন্নত নাই। বাটপারীর আর জায়গা পাছনা? .... বাচ্ছাগুলা। যখন নারীরা ধর্ষনের স্বীকার হয় তখন তোরা কোথায় থাকছ? তোদের তো তখন রাস্তায় দেখা যায় না। তোদের মতো..... যত লাফাছ না কেন আল্লাহর বিধান ব্যতীত কোন দিনই নারী নির্যাতন সম্ভব না। লেখাপড়া করা ফরজ কোন লেখাপড়া সেটা তো বলছ নাই? তোদের মতো বাটপারী শিক্ষা না। কোরআন-হাদীসের উপর শিক্ষা অর্জন করা ফরজ তাও দ্বীনের উপর চলতে গেলে শরীয়তের যতটুক জ্ঞান অর্জন করা দরকার ততটুক ফরজ।এলেম অর্জন করা ফরজ মানে দ্বীনে এলেম। সাধান মানুষকে ধোকা দেয়ার জন্য এসব হাদীস ব্যবহার করার কু মতব মুসলমানরা ভাল করে বুঝে। দ্বীনি এলেম শিখার জন্য অনেক মহিলা মাদ্রাসা আছে যেখান নিরাপদে পর্দার সাথে লেখাপড়া করার ব্যবস্থা আছে। যারা বলেন এলেম শিক্ষা করা ফরজ তার কি জানেন না পর্দা করাও ফরজ। কোথায় পেয়েছেন যে, একটা ফরজ পালন করার জন্য আর একটা ফরজ ছেড়ে দেয়া যায়?
    Total Reply(0) Reply
  • রুবেল ১৫ জানুয়ারি, ২০১৯, ১২:১৪ পিএম says : 0
    দেশে যখন খুন,ধর্ষণ শিশুদের উপর নির্যাতন হয় তখন তোমাদের চেতনা কোথায় থাকে দালালী আর জায়গা পাওনা। পারলে প্রতিবাদ করো দেশে নিরীহ মানুষের উপর যে নির্যাতনকারীদের বিরুদ্ধে ।।
    Total Reply(0) Reply
  • Mahmud hashan ১৫ জানুয়ারি, ২০১৯, ৩:১৪ পিএম says : 0
    তোমরা যারা আজকে মেয়েদের শিক্ষা নিয়ে বলতেছ তোমরা কোন শিক্ষার কথা বলতেছ সেটা তো বল নাই আর তোমরা যে হাদীসের কথা বলতেছ সে আছে হাদিস আছে ইলমে দ্বীন শিক্ষা করা নর-নারীর উপর ফরজ কলেজ ভার্সিটির শিক্ষা নয় সেটা যদি শরীয়তের হয় যতটুকু দরকার ততটুকু শিক্ষা করা ফরয হতে পারে তোমরা তো সুন্নি বলতেছ তোমাদের মধ্যে আছে তো সুন্নত নাই সাধারণ মানুষ আপনারা লক্ষ্য করুন ওদের মুখে একটাও দাড়ি নাই মনে হচ্ছে আহলে খবিশ যখন বাংলাদেশ নারী ধর্ষণ হয় তাদের কোন দেখা যায় না যখন বাংলাদেশের ওকে কটাক্ষ করে তাদেরকে দেখা যায় না তারা শুধু পড়ে আছে আহ্মেদ ছবির পিছনে আমি সাহেবের যে জ্ঞান আছে তোমাদের সমষ্টির মধ্যে তার এক বিন্দু পরিমানও নাই থাকলে আরো মাজার পূজা করতে না আরে বেটা বাহিরে আসছ ইসলামী সাজে আস তোমাদের দেখে মনে হচ্ছে ইসলাম আছে কিনা দূরের কথা শুধু পাঞ্জাবি টুপি থাকলে ইসলাম বলা যায় না মুখে দাড়ি থাকতে হবে নামাজ থাকতে হবে ইসলামী আইন কানুন মেনে চলতে হবে ফাইজলামির আর জায়গা পাওনা আহমদ শফী সাহেব কি বলছেন ওটা তো বল নাই বেরিয়ে পড়েছ রাস্তায় একটা পোস্টার নিয়ে সামনে সাধারণ মানুষ জানে তোমাদের ভন্ডামির কথা ভন্ডামি বাদ দিয়ে হেদায়াতের পথে আসো আল্লাহ আমাদের সবাইকে তৌফিক দান করুক সারা জীবন বেদাত করতেছ হেদায়েত থাকবে কোথায় জেনে রাখো বেদায়াতে হেদায়েত নাই
    Total Reply(0) Reply
  • হৃদয় ১৫ জানুয়ারি, ২০১৯, ৪:৫৯ পিএম says : 0
    কত বড় বেয়াদব হলে একজন আলেম কে এভাবে বলতে পারে? ওদের ভাষাটা দেখছেন?""শয়তান শফি"" একটা প্রক্ষাত আলেম তারপর আবার ৮০/৯০ বছর বয়সের। জানোয়ারের বাচ্চারা বলে ওরা নাকি সুন্নি? অথচ দেখা যায় শয়তানের মতো।
    Total Reply(0) Reply
  • Rasel Said ১৫ জানুয়ারি, ২০১৯, ৬:৪৮ পিএম says : 0
    ধর্মীয় শিক্ষা অর্জন করাই ফরজ। এখানে সফী সাহেব ধর্মীয় বিদ্যা অর্জনেতো কোন ফতোয়া বা নিষেধাজ্ঞা প্রধান করেননি! দেশের স্কুল কলেজে প্রায় প্রতিদিন নাবালিকা মেয়েরা ধর্ষিত হয় তখন কি বাথরুমে থাকো? ধর্ষণ ইভটিজিং রোধে কোনদিনতো এই ব্যানারে তোমাদের প্রেসক্লাবে দেখলামনা কেনো?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন বিশ্ব সুন্নি আন্দোলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ