Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

প্রায় এক যুগ পর পাকিস্তানে ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

প্রায় ১১ বছর পর পাকিস্তানে খেলতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার হার্ড হিটার ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। ২০০৭ সালে পাকিস্তানের বিপক্ষে দেশের হয়ে সিরিজ খেলতে সব শেষ দেশটিতে গিয়েছিলেন তিনি। গতকালই প্রোটিয়া দলের সাবেক এই অধিনায়ক নিশ্চিত করেছেন, পাকিস্তানের ঘরোয়া লিগ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের আসরে খেলবেন তিনি।
পিএসএল এর এবারের আসরে লাহোর কালান্দার্সের হয়ে গ্রæপ পর্বের শেষ দুটি ম্যাচে যোগ দেবেন ভিলিয়ার্স। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি। এ ব্যপারে ‘৩৬০ ডিগ্রী’ খ্যাত তারকা বলেন, ‘আনন্দের সঙ্গে জানাচ্ছি, লাহোর কালান্দার্সের হয়ে আগামী ৯ এবং ১০ মার্চ আমি অংশ নেবো। আমি আবারো লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে খেলতে যাবো এবং আশা করবো আমার অংশগ্রহণে লাহোর কালান্দার্সের কিছুটা হলেও ভালো হবে।’
এর আগে ২০১৭ সালের সেপ্টেম্বরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে লাহোরে গিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার পাঁচ ক্রিকেটার। ফাফ ডু প্লেসিস, হাশিম আমলা, ডেভিড মিলার, মরনে মরকেল ও ইমরান তাহিরের পর এবার ১৮ মাসের মধ্যে দক্ষিণ আফ্রিকার ষষ্ঠ খেলোয়াড় হিসেবে লাহোরে খেলতে যাচ্ছেন ভিলিয়ার্স।
২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে বোমা হামলার পর থেকে সবধরণের আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসা বন্ধ হয়ে গেছে পাকিস্তানে। তবে গত বছর দেশটিতে ঘরোয়া ক্রিকেট লিগ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হলেও আর কোনো দ্বিপক্ষীয় সিরিজ কিংবা টুর্নামেন্টের আয়োজন হয়নি।
তবে, আন্তর্জাতিক ক্রিকেটকে পাকিস্তানে ফেরাতে মরিয়া হয়ে আছে দেশটি। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটকে ফেরানোর পক্ষে আছেন ডি ভিলিয়ার্সও। তিনি বলেন, ‘আমি পাকিস্তানের জনগণের জন্য সহানুভূতি প্রকাশ করছি, কারণ তারা ক্রিকেটের জন্য ক্ষুধার্ত। আমি আশাবাদী যে, সেই দিন আর বেশিদূরে নয়, যেদিন আন্তর্জাতিক ক্রিকেট পাকিস্তানে ফিরবে আর স্টেডিয়াম দর্শকে পরিপূর্ণ হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন