Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

খুলনার শক্তি বাড়াতে এলেন লাসিথ মালিঙ্গা

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

খুলনা টাইটান্সে যোগ দিলেন শ্রীলঙ্কান টো ক্রাশার লাসিথ মালিঙ্গা। নিউজিল্যান্ড সিরিজ নিয়ে ব্যস্ত থাকায় কিছুটা বিলম্বে খুলনার ডেরায় যোগ দিলেন ডেথ ওভারের কার্যকরী এই বোলার। লঙ্কান এই তারকা সিলেট পৌঁছান গতকাল দুপুর দেড়টায়।

টি-টোয়েন্টিতে ২৬৪টি ম্যাচ খেলা ৩৫ বছর এই বয়সী পেসার ডেথ ওভারে ভীষণ কার্যকরী। যার সংগ্রহে আছে ৩৫৫টি উইকেট। সম্প্রতি ভালো ফর্মে থাকা লঙ্কান এই পেসারের দিকে তাকিয়ে খুলনার টিম ম্যানেজমেন্ট। টানা হারের বৃত্তে বন্দী খুলনাকে জয়ের মুখ দেখাতে আজই মাঠে নামবেন তিনি।
নিউজিল্যান্ডে সীমিত ওভারের ক্রিকেটে দারুণ ছন্দময় ক্রিকেট খেলে বিপিএল মাতাতে প্রস্তুত মালিঙ্গা। কিউই সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সাত উইকেট নিয়ে দ্বিতীয় সেরা বোলার ছিলেন। এছাড়া একমাত্র টি-টোয়েন্টি খেলে ২৪ রানে দুই উইকেট নিয়েছেন।
গত আসরে রংপুর রাইডার্সের হয়ে খেলেছিলেন। এবার প্লেয়ার ড্রাফট থেকে বিদেশি ক্যাটাগরিতে শ্রীলঙ্কান লাসিথ মালিঙ্গাকে দলে নিয়েছিলো খুলনা। ‘এ’ ক্যাটাগরিতে থাকা মালিঙ্গাকে দেড় লাখ মার্কিন ডলারে কিনে নেয় খুলনা টাইটানস। ৫টি আসর শেষ হলেও গতবারই মালিঙ্গার অভিষেক হয় বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। রংপুরের হয়ে ৮ ম্যাচ খেলে ঝুলিতে নেন ৮টি উইকেট। সেরা বোলিং ফিগার ছিলো ২৭ রানে দুই উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন