Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

তামিমের পারফরম্যান্সে ক্ষুব্ধ দর্শকরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

টি-২০ মানেই চার-ছক্কার ফুলঝুরি। বোলারের উইকেট উদযাপনের চাইতে ব্যাটসম্যানদের রানবন্যা দেখতেই ক্ষুদ্র সংস্করণের এই ম্যাচ দেখতে গাঁটের টাকা খরচ করে মাঠে আসেন দর্শকরা। তবে এবারের বিপিএলে ধান্ধুমার টি-টোয়েন্টির সেই বিজ্ঞাপন চোখে পড়েনি সেভাবে। বিদেশী দুই একজন তারকা ছাড়া ব্যাট হাতে ব্যার্থ বাংলাদেশের তারকারা। বিশেষ করে বাংরাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবালের পার্ফরম্যান্সে ক্ষুব্ধ দর্শকরা!
এবারের বিপিএলে বাংলাদেশ ক্রিকেটের পঞ্চপাণ্ডবকে ঘিরেই আশায় বুক বাঁধে ক্রিকেটপ্রেমীরা। ৫ ম্যাচ খেলা ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মান রেখেছেন, বল হাতে এখন পর্যন্ত ১০ উইকেট নিয়ে ৬ষ্ঠ আসরের সেরা বোলার রংপুর রাইডার্স দলপতি। টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসানও ছড়িয়েছেন তার অলরাউন্ড তকমার দ্যুতি, ব্যাট হাতে চার ম্যাচ খেলা ঢাকা ডায়নামাইটস দলনেতার ঝুলিতে ৬১, আর বল হাতে নিয়েছেন ৭ উইকেট। পঞ্চপাণ্ডবের আরেক সদস্য একদিন আগেও ছিলেন ম্লান, তবে রংপুরের বিপক্ষে গেলপরশু রাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৭৫ রানের (৪১ বলে ৭ চার আর ৪ ছক্কায়) এক দারুণ ইনিংস খেলে স্থানীয় ব্যাটসম্যানদের মুখ রক্ষা করেছেন মুশফিকুর রহিম। বাকি তিন ম্যাচে খেলেছেন যথাক্রমে ২৫, ৫ ও ৩৪ রানের ইনিংস। খুব ভালো না হলেও খুলনা টাইটান্স অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও দিচ্ছেন আস্থার প্রতিদান। চার ম্যাচ খেলা এই অলরাউন্ডার ব্যাট হাতে ৪৫ রানের বীপরিতে বল করে পেয়েছেন এক উইকেট।
শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে দলে স্থান পেয়েও এখন পর্যন্ত নিজের নামের প্রতি সুবিচার করতে পারেন নি তামিম ইকবাল, চার ম্যাচে ৬০। প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সে বিপক্ষে ৩৫ রানের ইনিংসটিই কুমিল্লা ভিক্টোরিয়ান্স আইকন তারকার সর্বোচ্চ ইনিংস। রংপুরের বিপক্ষে ৪ রানের আউট হওয়ার ধরণও তুলে দিয়েছে তার ব্যাটিং সামর্থ্যরে উপর প্রশ্ন। পরের ম্যাচে ২১ রান এবং সবশেষ ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে তো ধ্যের্য্যরে বাঁধই ভেঙে দিয়েছে দর্শকদের, ৮৫ লাখ টাকা মূল্যের এই তারকা আউট হয়েছেন শূণ্য রানে! কাড়ি কাড়ি টাকা খরচ করে তারকাদের দলে ভিড়িয়েও যখন গ্যালারিশূণ্য থাকে তাদের বাজে পার্ফরম্যান্সের কারণে, তখন নতুন করে ভাবতে বাধ্যই করে আয়োজক এবং ফ্রাঞ্চাইজিকে।



 

Show all comments
  • Saleh Ahmad ১৬ জানুয়ারি, ২০১৯, ৭:০৭ এএম says : 0
    টি টুয়েন্টিতে বাংলাদেশের প্লেয়ারা কেন যেন দুর্বল বুঝতে পারিনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন