Inqilab Logo

ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

শঙ্কা আছে বড় জয়ে আলোচনা সভায় নাসিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, যত বড় জয়, তত বড় শঙ্কা। বিপুল বিজয়ে আত্মতুষ্টি বা আত্মহারা হওয়ার কোনো কারণ নেই। ’৭৫-এর আগেও আমাদের অনেক বড় বিজয় এসেছিল। এ পরই আমরা বঙ্গবন্ধুকে হারিয়েছি। এবারও বড় বিজয়ে বেশি খুশি হওয়ার কোনো কারণ নেই। ষড়যন্ত্রকারীরা তাদের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এদের সম্পর্কে সতর্ক থাকতে হবে।
গতকাল দুপুরে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইনস্টিটিউশনে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণসভা ও চলমান রাজনীতি নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, এদেশে আর কোনোদিনও সাম্প্রদায়িক শক্তি ও মৌলবাদ মাথা তুলে দাঁড়াতে পারবে না। গত ৩০ ডিসেম্বরের নির্বাচন প্রমাণ করেছে যে প্রতিবারই এদেশের সরকার হবে মুক্তিযুদ্ধের পক্ষের সরকার। নাসিম বলেন, কিন্তু মৌলবাদী চক্রান্তকারীরা তাদের চক্রান্ত এখনও অব্যাহত রেখেছে। চক্রান্তকারীদের চক্রান্ত সম্পর্কে আমাদের সকল নেতাকর্মীকে সজাগ থাকতে হবে । আমরা বঙ্গবন্ধু কন্যার সঙ্গে ছিলাম, আছি এবং আগামীতেও থাকবো। আমরা তাকে অতন্দ্র প্রহরীর মতো পাহারা দিয়ে রাখবো।
প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, সৈয়দ আশরাফুল ইসলাম ছিলেন আমার ছোট ভাইয়ের মতো। তাদের সাথে আমাদের সম্পর্ক ছিল পারিবারিক। ওয়ান-ইলেভেনে সৈয়দ আরশাফ সাহসী ভূমিকা পালন করেছেন। ওই দুঃসময়ে সাহসী ভূমিকা পালন করে তিনি আওয়ামী লীগকে টিকিয়ে রেখেছেন।
বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এ সভায় সংগঠনটির সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন কৃষক লীগ নেতা এম এ করিম, আবু তৌহিদ প্রমুখ। #



 

Show all comments
  • Mir Irfan Hossain ১৫ জানুয়ারি, ২০১৯, ১:২৮ এএম says : 0
    উগান্ডার প্রধানমন্ত্রী- আপনাদের বলা হয়েছিল রাতেই ৫০% ব্যালটে সিল মারতে দিতে। কেন ৯০% মেরে বসল? উগান্ডার সেনাপ্রধান- নেতাদের ভাল্লাগছে, খুশির ঠ্যালায়।
    Total Reply(0) Reply
  • Asadur Rahman ১৫ জানুয়ারি, ২০১৯, ১:২৮ এএম says : 0
    আপনার মাথায় গেষ্টিক আছে।
    Total Reply(0) Reply
  • Padrishibpur Jcd ১৫ জানুয়ারি, ২০১৯, ১:২৯ এএম says : 0
    যত বড় জয় পে‌য়ে‌ছি সব ডাকা‌তি ক‌রে এ‌তে আ‌নোন্দ উল্লাস করার কিছু নাই। জনগণ যে কোন মূহু‌র্তে দাওয়া করে রাস্তায় নামা‌তে পা‌রে। কথাটা এ ভা‌বে ব‌ললে জনগণ ৫০% ক্ষমা ক‌রে দি‌তো।
    Total Reply(0) Reply
  • Shamim Reza ১৫ জানুয়ারি, ২০১৯, ১:২৯ এএম says : 0
    যত বড় চুরি তত বড় শাস্তি, এটা আল্লাহর পক্ষ থেকেই ফয়সালা হয়ে যায়
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ বেলাল উদ্দীন ১৫ জানুয়ারি, ২০১৯, ১:২৯ এএম says : 0
    এতো বড় চুরি ও ডাকাতি করার কি প্রয়োজন ছিল??? সবার কাছে আপনারা উপহাসের পাত্র হলেন।
    Total Reply(0) Reply
  • Mohammad Elias ১৫ জানুয়ারি, ২০১৯, ১:৩০ এএম says : 0
    লোভে পাপ পাপে মৃত্যু। সীমা লঙ্ঘন কারী কে আল্লাহ পছন্দ করেন না।
    Total Reply(0) Reply
  • Mohammad Abdul Alim Nir ১৫ জানুয়ারি, ২০১৯, ১:৩০ এএম says : 0
    মন্ত্রীত্ব মেলেনি তাই উনার বিজয়ের আনন্দ শন্কায় পরিণত হয়েছে।। পঁচাত্তরে যেমন আওয়ামী লীগের কিছু নেতার ষরযন্ত্রের বলি হয়েছেন শেখ মুজিব তেমনি এইসব বাদপরা মন্ত্রীরা ষরযন্ত্র করলেও অবাক হওয়ার কিছু থাকবে না।।নাসিম সাহেবের শন্কায় ষরযন্ত্রের গন্ধ পাওয়া যায়।।
    Total Reply(0) Reply
  • Md Mizanur Rahman ১৫ জানুয়ারি, ২০১৯, ১:৩০ এএম says : 0
    তাহলে কি আপনি মারার জন্য ছক আঁকছেন... কারন আওয়ামীলীগ নেতার যা বলে তা হয় যেমন তোফায়েল বলছিলে ২৮৮ সিট পাবে...তাই হলো বিচার বিভাগে তারা যা বলে তাই হয়... শেখ হাসিনা সময় শেষ হয়ে আসছে
    Total Reply(0) Reply
  • Mohammad Zabed ১৫ জানুয়ারি, ২০১৯, ১:৩১ এএম says : 0
    লোভে পাপ পাপে মৃত্যু। সীমা লঙ্ঘন কারী কে আল্লাহ পছন্দ করেন না এই কথাটা বর্তমান রাজনৈতিক নেতারা ভুলে গেছেন ?
    Total Reply(0) Reply
  • Iftekhar Arif ১৫ জানুয়ারি, ২০১৯, ১:৩১ এএম says : 0
    নাসিম, এবারও ভোট ডাকাতি করে হয়তো সাময়িকভাবে কিছু সময়ের জন্য জয় পেয়েছো। কিন্তু অবৈধ জয় বেশিদিন টিকিয়ে রাখতে পারবে কিনা সন্দেহ আছে। এবার হয়তো এরকম জোচ্চুরির জন্য ১৯৭৫ থেকেও বেশি মূল্য দিতে হবে। ১৯৭৫ সালে ইনু ট্যাংকের উপরে নেচেছিল, এবারও তার নাচ দেখবে তোমরা।
    Total Reply(0) Reply
  • Nurul Hoque ১৫ জানুয়ারি, ২০১৯, ১:৩২ এএম says : 0
    শংকা তো থাকবে, কারণ একটা বাচ্চা যখনই মায়ের দুধ খাওয়া চারে তকন অনেক কিছু খাওয়ানোর পরেও মা কিন্ত তার বাচ্চার পেটের উপর বার বার হাত দিয়ে দেখে কোন পেট খালি আছে কিনা, কারণ সে মা, আর তার বাচ্চা তো পেট খালি তাক লে ও কিন্ত বলতে পারবে না কারণ সে অবুঝ শিশু, আর আপনারা তো বাংলা দেশের ১৮ কুটি মানুষ কে তার চেয়ে ও অদম মৃত শিশু বানিয়ে ছাড়লেন, এর জবাব কিন্ত দিতেই হবে শুধু সময়ের ব্যাপার,
    Total Reply(0) Reply
  • Tapan Dey ১৫ জানুয়ারি, ২০১৯, ১:৩৩ এএম says : 0
    মন্তীত্ব না পাওয়ায় ক্ষোভ থেকে এ কথা বলছেন মনে হয়। তবে এদের থেকে সাবধানে থাকতে হবে নাইলে নিজের দলের লোকই অঘটন ঘটাবে মনে হচেছ।
    Total Reply(0) Reply
  • রিয়াদ আহসান রানা ১৫ জানুয়ারি, ২০১৯, ১:৩৩ এএম says : 0
    মন্ত্রীত্ব বঞ্চিত হওয়াদের মধ্যে প্রথম ডেলিভারি নাসিম সাহেবের।মাঝপথে যাদের অন্তর্ভুক্তি হবে তাদের মধ্যে কি উনিই প্রথম জন হতে যাচ্ছেন?
    Total Reply(0) Reply
  • Md Jewel ১৫ জানুয়ারি, ২০১৯, ১:৩৩ এএম says : 0
    কথাটা ফেলে দেওয়ার মত নয় বিশেষ করে দূর্নীতির বিরুদ্ধে একশনে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ায় কারণে এই আশংকা থেকে যায়! তার উপর স্বাধীনতা বিরোধীরা সবসময় সুযোগের অপেক্ষায়!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ