Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

শ্রমিক আন্দোলনে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে- পুলিশ সুপার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ৩:১৭ পিএম

ঢাকার সাভার ও ধামরাই শিল্পাঞ্চলে সম্প্রতি সৃষ্ট শ্রমিক আন্দোলনে বিশৃঙ্খলা, ভাঙচুর ও উস্কানি দাতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান।

মঙ্গলবার সকালে আশুলিয়ার জামগড়া এলাকায় ফ্যান্টাসি কিংডম পার্কের পার্কিং জোনে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন। এসময় জেলা ও থানা পুলিশের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বলেন, সাভার, আশুলিয়া ও ধামরাই শিল্পাঞ্চলের তৈরি পোশাক কারখানার শ্রমিকরা সোমবার থেকেই কাজে যোগ দিয়েছে। তবে এসব অঞ্চলে আজ (মঙ্গলবার) সকাল থেকেই স্বতঃস্ফূর্ত ভাবে কাজে যোগ দিয়েছেন শতভাগ শ্রমিক।
তবে জামগড়া এলাকায় পলমল নামে একটি তৈরি পোশাক কারখানার মালিকপক্ষ শ্রমিকদের কাছে পুননির্ধারণকৃত মজুরির বিষয়টি সঠিক ভাবে উপস্থাপন করতে না পারায় ঐ কারখানা থেকে বেরিয়ে আসার চেষ্টা করে শ্রমিকরা। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বোঝালে পরিস্থিতি স্বাভাবিক হয়।
এসময় তিনি সাভার ও ধামরাই শিল্পাঞ্চলের শতভাগ শ্রমিক কাজে ফেরায় তাদের ধন্যবাদ জানিয়ে বলেন, সম্প্রতি সৃষ্ট আন্দোলনে যারা উসকানি দিয়ে ভাঙচুর ও বিশৃঙ্খলা সৃষ্টি করেছে সনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এছাড়া বিশৃঙ্খলার সাথে জড়িত নয়, কিন্তু মামলা জটিলতা ও কারখানা কর্তৃক ছাটাইয়ের আতঙ্কে থাকা সেসব শ্রমিকদের পাশে ঢাকা জেলা পুলিশ রয়েছে বলেও জানান তিনি।
প্রসঙ্গত; গত সাত দিনের টানা আন্দোলনের পর গত দুই দিনে সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের তৈরি পোশাক কারখানা গুলোতে কাজে যোগ দিয়েছে শ্রমিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক অসন্তোষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ