Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

ভেজালবিরোধী অভিযানে ১৫ জনের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

খাদ্যে ভেজাল বিরোধী অভিযানের তৃতীয় দিনে ১৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিভিন্ন হোটেল ও খাবারের দোকানকে ৫ লাখ ৫৯ হাজার টাকা জরিমানা ও একটি হোটেল সিলগালা করে দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার গুলিস্তান ও এর আশপাশের এলাকায় অভিযান চালিয়ে এ দন্ড দেওয়া হয়।

ডিএসসিসির চলমান খাদ্যে ভেজাল বিরোধী ভ্রাম্যমান আদালতের এই অভিযান পরিচালনা করেন ডিএসসিসির নির্বহিী ম্যাজিস্টেট এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও স্বাস্থ্য পরিদর্শকদের নেতৃত্বে।

ডিএসসিসি অঞ্চল-১ এর আওতায় গুলিস্তান বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের হোটেল সোহেললের মালিক মোহাম্মদ সোহেলকে ৩ দিন, অ্যারোমা স্নাকসের ম্যানেজার খালেদ মনসুরকে ৫ দিন, ডেকো রেস্টুরেন্টের আব্দুল লতিফকে ৩ দিন, মায়ের দোয়া হোটেলের ম্যানেজার সাইফুল ইসলামকে ৩ দিন এবং রমনা হোটেল ক্যান্টিনের ম্যানেজার সাইফুল ইসলামকে ৭ দিনের কারাদন্ড দেওয়া হয়েছে। এর আগে গত সোমবার বিকেলে পরিচালিত অভিযানে শাহবাগ এলাকার বিভিন্ন হোটেলে মোট ৮ জনকে কারাদন্ড দেওয়া হয়।

এছাড়া রাজধানী হোটেলকে ২০ হাজার, পূর্ণিমা স্নাকসকে ৫০ হাজার, খাবার দাবার পিঠাঘরকে ১৫ হাজার, হাজী বিরিয়ানীকে ২৫ হাজারসহ মোট ১ লাখ ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল- ২ এর আওতায় ফকিরাপুল এলাকার আল ইমাম হোটেলের ম্যানেজার আব্দুল জলিলকে ৩ দিনের জেল, অভিযান চলাকালে হোটেল বন্ধ করে পালিয়ে যাওয়ার কারণে মিতালী রেস্টুরেন্টকে সিলগালা করে দেওয়া এবং এশিয়া গার্ডেন রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।
অঞ্চল ৩ এর আওতাধীন এলাকার পেনাং রেস্টুরেন্টকে ১ লাখ টাকা, পেনং থাই অ্যান্ড চাইনিজ রেস্তোরাঁকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অঞ্চল-৪ এর নবাবপুর এলাকার আদি মরণচাঁদ মিষ্টান্ন ভান্ডারের ম্যানেজার মোহাম্মদ মিজানুর রহমান এবং মোহাম্মদ মোকাম্মেল হক প্রিন্সকে ১৫ দিন করে জেল দেওয়া হয়েছে।

ডিএসসিসি জানায়, সিটি কপোরেশন অঞ্চল-৫ এর যাত্রাবাড়ী এলাকার নান্না রেস্তোরাঁর ম্যানেজার কবীর হোসেনকে ৫ দিনের জেল দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ