Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের প্রধানমন্ত্রীর উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ সজীব ওয়াজেদ জয়কে ফের প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার এক প্রজ্ঞাপনের মাধ্যমে ওই পদে নিয়োগ দেয়া হয়।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী নিজ ক্ষমতাবলে সজীব ওয়াজেদ জয়কে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা পদে নিয়োগ দিয়েছেন। প্রজ্ঞাপনে আরো বলা হয় এই দায়িত্ব পালনে তিনি প্রধানমন্ত্রীর নির্দেশ ও পরামর্শ অনুযায়ী কাজ করবেন। এই নিয়োগ খন্ডকালীন ও অবৈতনিক। এর আগেও তিনি এই পদে দায়িত্ব পালন করেছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র।
যুক্তরাষ্ট্রে লেখাপড়া করা সজীর ওয়াজেদ জয়ের প্রচেষ্টায় গত এক দশকে তথ্য-প্রযুক্তি খাতে বাংলাদেশের অনেক অগ্রগতি হয়েছে। এই সাফল্য ও অগ্রগতির জন্য আওয়ামী লীগ সরকার আন্তর্জাতিক মহলে প্রশংসিত হয়ে থাকে। ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার লক্ষ্য অর্জনে বিভিন্ন কার্যক্রমে তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ জয়ের অংশগ্রহণ রয়েছে। গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা পদে নিয়োগ দেয়া হয়েছে বিশিষ্ট শিল্পপতি ঢাকা-১ আসনের এমপি সালমান এফ রহমান।
এর আগে গত রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরো ৫জন উপদেষ্টাকে পুনরায় নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। তারা হলেন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী এবং নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সজীব ওয়াজেদ

২৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ