Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫, ১৬ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

মাদরাসা নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

কক্সবাজার কলাতলিস্থ লাইট হাউজ মাদরাসা নিয়ে ষড়যন্ত্রে মেতে উঠেছে একটি দুস্কৃতিকারী চক্র। চক্রটির ষড়যন্ত্রের ধারাবাহিকতায় অত্র প্রতিষ্ঠানের মুহতামিমের বিরুদ্ধে নানা অপপ্রচার শুরু করায় বিক্ষুব্ধ হয়ে উঠে মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা।

জানা গেছে, মাওলানা মোহাম্মদ আলী দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠানটির মুহতামিম হিসেবে দায়িত্ব পালন করে আসছে। সুনামের সাথে তিনি দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠানটির হাল ধরে আছেন।
ইতিমধ্যে মাদরাসা মার্কেটের একজন ভাড়াটিয়া অসাধু উপায়ে ভাড়া নেয়া একটি দোকান তার জিম্মায় রেখে দু’বছরের বকেয়া ভাড়া না দিয়ে নানা বাহনা শুরু করেন। তার সাথে আরেকজন ব্যক্তি মার্কেটের ভাড়া ও দোকানের সেলামি বাবদ লুট করা প্রায় ৫ লাখ টাকা না দিতে টালবাহানা করতে থাকে।

দুজন মিলে মুহতামিমের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র শুরু করেছেন। এই ষড়যন্ত্রে উপরোক্ত দুজন ষড়যন্ত্রকারী অবৈধ ভাবে মুহতামিমকে অব্যাহতি দেয়া হয়েছে মর্মে কয়েক দিন ধরে ভুয়া কাগজপত্র করে অপ্রপ্রচারে নামেন।
এদিকে মুহতামিমের বিরুদ্ধে অব্যাহত ষড়যন্ত্র ও ওই দুই ব্যক্তির নানা অনিয়মের যথাযথ বিচার চেয়ে প্রতিষ্ঠানের ছাত্র-শিক্ষক ও অভিভাবদের মাঝে দেখা দিয়েছে উত্তেজনা। গত সোমবার থেকে শুরু হওয়া কিতাব বিভাগের ২য় সাময়িক পরীক্ষা সকল শিক্ষার্থী বর্জন করেছে। তারা মাদরাসা প্রাঙ্গনে এর প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করে মুহতামিমের বিরুদ্ধে চলমান ষড়যন্ত্র বন্ধের দাবি জানিয়েছেন।
এব্যাপারে মাওলানা মুহাম্মদ আলী জানান, মাদরাসার অগ্রগতি দেখে একটি মহল ষড়যন্ত্রে মেতে উঠেছে। অত্র মাদরাসা শুরা কমিটির সদস্য ও কক্সবাজার পৌরসভার ১২নং ওয়ার্ড কাউন্সিলর কাজী মোরশেদ আহমদ বাবু বলেন, বিষয়টি নিস্পত্তি হয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ