Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘ওয়ার্ল্ড সামার গেমসে’ অংশ নিতে আবুধাবি যাচ্ছেন পাবনার ১৫ জন প্রতিবন্ধী

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

দেশের প্রতিবন্ধীরা বোঝা নয়, মানব সম্পদ। তাদের অনেকের নানা কৃত্বিতের কথা আমার জানি। ক্রীড়া ক্ষেত্রেও নৈপুন্য দেখিয়ে দেশের মুখ উজ্জ্বল করেছেন। বিশ্বের বিভিন্ন দেশে ক্রীড়া নৈপুণ্য দেখানোর পরে এবারও স্পেশাল অলিম্পিকস-এর ‘ওয়ার্ল্ড সামার গেমসে’ র আসরে দেশের ১১০ জন প্রতিযোগির মধ্যে পাবনার ১৫ জন প্রতিবন্ধী অংশ নিতে দুবাইয়ের রাজধানী আবুধাবীতে যাচ্ছেন মার্চ মাসে। তাদের আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেওয়া ব্যবস্থা নেওয়া হয় পাবনা জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে পাবনা শহীদ আমিন উদ্দীন স্টেডিয়াম মিলনায়তনে । প্রধান অতিথি হিসেবে সংবর্ধনা প্রদান করেন পাবনা-৫ সদর আসনের এম.পি গোলাম ফারুক প্রিন্স। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাবনা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক জসিম উদ্দিন, জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য কর্মকর্তাগণ।

আবুধাবীতে ওয়ার্ল্ড সামার গেমসের আসরে যাচ্ছেন, কনক, সাদিয়া, ফাবিয়া, রোহান, রাজিব, আকাশ, স্বপ্না, চাঁদনী, অনিতা, তামান্না, তানাম, খুশী, যুথী, রাব্বী, বৃষ্টি। সামাজিকভাবে বেড়ে ওঠা অন্য শিশুদের মত স্বাভাবিক জীবন নয় তাদের। তবুও অসাধ্যকে সাধ্য করে এগিয়ে চলেছে সামনের দিকে। এর আগেও তারা এর প্রমাণ দিয়েছে। এরা প্রায় সমবয়সী কিশোর-কিশোরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘ওয়ার্ল্ড সামার গেমসে’ অংশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ