Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।
শিরোনাম

সততার পরিচয় দিলেন কুবির কর্মচারী আবুল হাশেম

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ১১:৫৮ এএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের কর্মচারী আবুল হোসেন সততার এক অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। গত ৩ জানুয়ারী বাস থেকে কুড়িয়ে পাওয়া সাড়ে তিন বড়ি সমপরিমাণের স্বর্ণ মালিক ফিরিয়ে দেন আবুল হাশেম।

জানা যায়, গত ৩ জানুয়ারী (বৃহস্পতি বার) প্রতিদিনের মত আবুল হাশেম বাসে করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে তার কর্মস্থলে আসছিলেন। এসময় তিনি লক্ষ্য করেন বাসে মালিকহীন অবস্থায় একটি লাল বক্স পড়ে আছে। তিনি বক্সটি খুলে দেখেন এতে স্বর্ণের অলংকার রয়েছে। তারপর তিনি কর্মস্থলে এসে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক নূরুল করিম চৌধুরীকে বিষয়টি জানান। পরে নূরুল করিম চৌধুরী এবং বিশ্ববিদ্যালয় অফির্সাস এসোশিয়েশনের সভাপতি জিনাত আমানের পরামর্শে বিভিন্ন স্থানে খোঁজ করে জানতে পারেন এই স্বর্ণের মালিক ফেনী জেলার গোপাল পট্টি এলাকার স্বর্ণ ব্যবসায়ী অমল চন্দ্র মজুমদারের।

পরবর্তীতে ৬ জানুয়ারী (রোববার) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক কার্যালয়ের কর্মকর্তাদের উপস্থিতিতে স্বর্ণের মালিক অমল চন্দ্র মজুমদারের নিকট ফিরিয়ে দেওয়া হয়। আবুল হাশেমের এমন সততার পরিচয় এখন অন্যন্য দৃষ্ঠান্ত স্থাপন করেছে।



 

Show all comments
  • Fahim ১৬ জানুয়ারি, ২০১৯, ২:১৬ পিএম says : 0
    হাসেম ভাই আমার এলাকার মানুষ। খুবই অসাধারণ একজন ভাল মানুষ তিনি।ওনার এমন সততায় আমি মুগ্ধ এবং মন থেকে ওনাকে ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ