Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

সুর্বণচরে গণধর্ষণের ঘটনায় দায়িত্বে অবহেলার জন্য ওসি প্রত্যাহার

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ১২:২৬ পিএম | আপডেট : ১:৩১ পিএম, ১৬ জানুয়ারি, ২০১৯

সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের মধ্যবাগ্যা গ্রামে গৃহবধূ গণধর্ষণের ঘটনায় চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নিজাম উদ্দিনকে ক্লোজড করা হয়েছে। তারস্থলে সুধারাম মডেল থানার পুলিশ-পরিদর্শক (তদন্ত) শাহেদ উদ্দিন চৌধুরীকে ওসি হিসেবে সংযুক্ত করা হয়েছে।

বুধবার সকালে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন নোয়াখালী পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ।

তিনি বলেন, গণধর্ষণের ঘটনার পর পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক ঘটনাস্থল পরিদর্শন ও ভিকটিমের সাথে কথা বলেন। পরবর্তীতে ঘটনায় অভিযুক্ত আসামীদের গ্রেপ্তারে ওসি নিজাম উদ্দিনের তৎপরতা না থাকায় ও দায়িত্ব অবহেলার কারণে তাকে ক্লোজড করে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ডিসেম্বর রবিবার ভোট দেয়াকে কেন্দ্র করে ভোট কেন্দ্রে তর্কবিতর্কের জেরধরে দিবাগত রাত ১২টার দিকে সন্ত্রাসীরা দরজা ভেঙে ভিকটিমের ঘরে ভিতরে প্রবেশ করে স্থানীয় সাবেক ইউপি সদস্য রুহুল আমিন বাহিনীর সদস্য সোহেল, স্বপন, চৌধুরী, বেচু’সহ ১০জন। এসময় তারা ঘরে ভাঙচুর করে ভিকটিমের স্বামী সিরাজ উদ্দিনকে মারধর ও ৪ সন্তানকে বেঁধে রেখে ভিকটিমকে উঠানে নিয়ে কাপড় ও ব্লাউজ দিয়ে মুখ বেঁধে পালাক্রমে ধর্ষণ ও হত্যা চেষ্টা করে। পরে এই ঘটনায় ভিকটিমের স্বামী সিরাজ উদ্দিন বাদী হয়ে ৯জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। এই ঘটনায় মোট ১১জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণধর্ষণ

২৭ সেপ্টেম্বর, ২০১৯
২১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন