Inqilab Logo

ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

অর্থনীতিতে বাংলাদেশ এখন মডেল রাষ্ট্র: পররাষ্ট্রমন্ত্রী

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ৩:৪৮ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সামাজিক ও বানিজ্য অনুষদের নবীনবরন অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। অর্থনীতিতে বাংলাদেশ মডেল রাষ্ট্রে পরিণত হয়েছে। শিক্ষা,স্বাস্থ্যসহ বিভিন্ন সেক্টরে এগিয়ে যাচ্ছে দেশ। এখনই সময় নিজেদেরকে গড়ে তোলার। কারণ আগামীতে তোমারাই এদেশের নেতৃত্ব দিবে। আমি আশা রাখি, শিক্ষার্থীরা শুধুমাত্র বইয়ের পড়া মুখস্থ না করে নিজেদের সৃজনশীলতা দিয়ে নতুন জ্ঞান সৃষ্টি করবে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে তিনি আরো বলেন, সিলেট সিটিকে ডিজিটাল মডেল সিটি হিসেবে গড়ে তোলা হবে। ডিজিটাল সিটি হিসেবে সিলেটকে প্রতিষ্ঠিত করার প্রথম পদক্ষেপ হিসেবে শীঘ্রই সিলেট শহরকে ফ্রী ওয়াইফাই সেবার আওতায় নিয়ে আসা হবে। নগরীর যে কোন জায়গা থেকে এই সুবিধা বিনা পয়সায় পাবে জনগণ। এর জন্য দক্ষ জনবল নিয়োগ করা হবে। এজন্য বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষ হিসেবে নিজেকে প্রস্তুত করতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, সদস্য সচিব অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল গণি, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরী, ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার ও বিশ^বিদ্যালয়ের রেজিষ্ট্রার ইশফাকুল হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধান ও বিভিন্ন দপ্তর প্রধানগণ।

 

 

 

 

 



 

Show all comments
  • M N Ahmed ১৬ জানুয়ারি, ২০১৯, ৬:৩৬ পিএম says : 0
    Bank dakatite o Bangladesh akti model. Isn't it?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ