Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

নেত্রকোনার হাওরাঞ্চলে মৎস্য গবেষনা কেন্দ্র স্থাপন করা হবে -আশরাফ আলী খান খসরু

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ৫:১৭ পিএম

মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশ ও জনগনের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে সরকার মৎস্য ও প্রাণী সম্পদ উন্নয়নে সারা দেশে সাড়ে ৪ হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে। সেই সাথে নেত্রকোনার হাওরাঞ্চলে মৎস্য গবেষনা কেন্দ্র স্থাপন করা হবে। তিনি আরো বলেন, শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের ধারা অব্যাহত এবং ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে বেকার যুবক যুবতীদের হাঁস, মুরগী, গবাদিপশু লালন পালন ও মৎস্য চাষে প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে বেকারত্ব দূরীকরণের কার্যকর উদ্যোগ নেয়া হবে।
তিনি গতকাল বুধবার নিজ নির্বাচনী এলাকা নেত্রকোনায় আসলে জেলা আওয়ামীলীগের উদ্যোগে বিকালে পুরাতন কালেক্টরেট ভবনের উন্মুক্ত প্রাঙ্গণে গণ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে এসব কথা বলেন।
জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মোঃ মতিয়র রহমান খানের সভাপতিত্বে গণসংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জিপি এডভোকেট আমিরুল ইসলাম, সহ-সভাপতি অধ্যাপক তফসির উদ্দিন খান, যুগ্ম সম্পাদক পৌর মেয়র আলহাজ¦ নজরুল ইসলাম খান, যুগ্ম সম্পাদক নূর খান মিঠু, যুগ্ম সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, সাংগঠনিক সম্পাদক পিপি এডভোকেট ইফতেখার উদ্দিন আহমদ মাসুদ, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ভজন সরকার, দপ্তর সম্পাদক মাজহারুল ইসলাম, শ্রম বিষয়ক সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু, প্রচার সম্পাদক জিল্লুর রহমান, জেলা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকার, জেলা মহিলা দলের সভানেত্রী কামরুন্নেছা আশরাফ দীনা, সাধারণ সম্পাদিকা হাবিবা রহমান খান শেফালী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল আমিন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ খান পাঠান, সাবেক ভাইস চেয়ারম্যান আতাউর রহমান মানিক, জেলা শ্রমিক লীগের আহবায়ক আশরাফ আলী সরকার, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মারুফ হাসান খান অভ্র, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক দেওয়ান রনি প্রমুখ। গণসংবর্ধনা অনুষ্ঠানে রাজনৈতিক সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে বরণ করা হয়।
এর আগে সকালে চল্লিশায় তার মায়ের নামে প্রতিষ্ঠিত হেনা ইসলাম কলেজ পৌঁছলে কলেজের ছাত্র শিক্ষক অভিভাবকগন তাকে গণসংবর্ধনা প্রদান করেন। পরে তিনি নেত্রকোনা সার্কিট হাউসে পৌঁছলে জেলা প্রশাসন ও পুলিশ সুপারের উদ্যোগে প্রতিমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর তিনি নেত্রকোনার পূণ্যভূমি মদনপুরস্থ শাহ্ সুলতান কমর উদ্দিন রুমী (রঃ) মাজার জিয়ারত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন