Inqilab Logo

ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

কমলাপুরে কন্ট্রোলরুমে অগ্নিকান্ড : ট্রেনের সময়সূচি বিঘ্নিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ৯:২৮ পিএম

ঢাকার কমলাপুর রেল স্টেশনে কন্ট্রোল রুমে অগ্নিকান্ডের কারণে ট্রেনের সময়সূচি ঠিক রাখতে বেগ পেতে হচ্ছে রেল কর্তৃপক্ষকে।
বুধবার সন্ধ্যায় সিগন্যাল কন্ট্রোল রুমে আগুন লাগলেও সঙ্গে সঙ্গে তা নিভিয়ে ফেলা হয় বলে কমলাপুর রেলওয়ে থানার ওসি ইয়াসিন ফারুক জানিয়েছেন।
তিনি বলেন, ধোঁয়া দেখে সবাই প্রথমে ছোটাছুটি শুরু করলেও তাৎক্ষণিকভাবে সবাই চেষ্টা করে আগুন নিভিয়ে ফেলা হয়েছে। বৈদ্যুতিক গোলযোগ থেকে এই আগুন লাগে বলে ধারণা করা হচ্ছে।
ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে যোগাযোগ করা হলে দায়িত্বরত কর্মকর্তা বলেন, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আগুন লাগার খবর পেয়ে সেখানে আমাদের বাহিনী গিয়েছিল। কিন্তু তারা পৌঁছার আগেই তা নেভানো হয়। রেল পুলিশের ওসি ইয়াসিন বলেন, ডিজিটাল নিয়ন্ত্রণ কক্ষে আগুন লাগার কারণে সব সিস্টেম নষ্ট হওয়ায় ট্রেন চলাচল নিয়ন্ত্রণ অনেকটা কঠিন হয়ে গেছে। এখন সবকিছু ম্যানুয়ালি হচ্ছে।
কন্ট্রোল রুমের ডিজিটাল সিস্টেম বিকল হয়ে যাওয়ায় ট্রেনের সময়সূচি বিঘিœত হচ্ছে বলে রেলের কর্মীরা জানালেও রেলওয়ের ট্রাফিক বিভাগের একজন কর্মকর্তা বলেন, এখন ম্যানুয়ালি কাজ হচ্ছে। তবে ট্রেন চলাচল নিয়ন্ত্রণে বড় কোনো সমস্যা হচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলওয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ