Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

আমিরাতে আগুন থেকে শিশুকে রক্ষায় বাংলাদেশিকে সম্মাননা প্রদান

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আরব আমিরাতের আজমানে আগুন লাগা একটি ভবন থেকে তিন বছরের একটি বালকের জীবন রক্ষায় এগিয়ে এসে দুরন্ত সাহসিকতাপূর্ণ ভূমিকা রাখায় খুশি হয়ে ফারুক ইসলাম (৫৭) নামে এক প্রবাসী বাংলাদেশিকে সম্মাননা দিয়েছে দেশটির আজমান প্রদেশের সিভিল ডিফেন্স। গত মঙ্গলবার এ সম্মাননা দেয়া হয়। তাকে দেয়া এ সম্মাননার খবরসহ বুধবার দেশটির নামকরা ইংরেজী দৈনিক গালফ নিউজ ও খালিজ টাইমসসহ স্থানীয় বিভিন্ন পত্রিকায় গুরুত্বের সাথে শিরোনাম করা হয় এই বাংলাদেশিকে নিয়ে।
জানা গেছে, সম্প্রতি আরব আমিরাতের আজমানের আল-নাইমিয়া এলাকায় একটি ভবনে আগুন লাগলে ভবনটির পাশে একটি মুদি দোকানে কর্মরত ফারুক ইসলামের বন্ধুর সাথে দেখা করতে যাওয়ার সময় ভবনটির দ্বিতীয় তলা থেকে এক মহিলাকে জানালা দিয়ে উর্দুতে তিন বছরের বাচ্চাটিকে বাঁচানোর জন্য সাহায্যের আর্তনাদ করতে শুনতে পান। কিন্তু কেউ এগিয়ে আসছেন না। তখন ফারুক ইসলাম সাহায্যের হাত বাড়িয়ে দিলে ওই মহিলা উপর থেকে তার সন্তানকে নিচে ছুঁড়ে দেন এবং ফারুক ইসলাম বাচ্চাটিকে ধরে বাঁচান। শিশুপুত্রটিকে নিরাপদ দেখে এক পর্যায়ে শিশুটির মাও নিচে লাফ দেন। তবে নিচে পার্ক করা একটি গাড়ির উপর পড়ে গেলে তিনি গুরুতর আহত হন।
এদিকে তার স্বামী মোহাম্মদ সাকিব ঘটনার সময় অফিসের কাজে বাইরে ছিলেন। সন্তানের জীবন রক্ষায় এমন দুরন্ত সাহসিকতাপূর্ণ কাজে ফারুক ইসলামের প্রতি কৃতজ্ঞতা জানান এবং তার স্ত্রী রুবিনার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত

৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ