Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রমিকদের মুক্তি দাবিতে মানববন্ধন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

মজুরি নিয়ে আন্দোলনের সময় গ্রেফতারকৃত শ্রমিকদের মুক্তি, শ্রমিক হত্যার বিচার ও শিল্প অঞ্চলের নির্যাতন বন্ধ করার সঙ্গে সঙ্গতিপূর্ণ মজুরি নির্ধারণ করার দাবি জানিয়েছে গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলন। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তারা এ দাবি জানান।
গার্মেন্টস শ্রমিক সংহতির প্রধান সমন্বয়ক তাসলিমা আক্তার বলেন, নির্বাচনের পর বছরের শুরুতেই দেশের বিভিন্ন জায়গায় পোশাক শ্রমিকরা সমান হারে মজুরি বৃদ্ধির জন্য আন্দোলন করে আসছিল। কিন্তু আন্দোলন করে শ্রমিক নিহত হয়েছে, আহত হয়েছে কয়েকশ’ শ্রমিক, গ্রেফতার হয়েছেন শ্রমিক নেতারা। এই সব কিছুর বিনিময় মজুরি বোর্ড সমন্বয় করা হয়েছে। কী সমন্বয় করেছে, ১৫ টাকা ২০টাকা ১০০ টাকা এইভাবে সমন্বয় করেছে। এটাকে কোনও মজুরি সমন্বয় বলে না। তিনি সরকারকে শ্রমিকদের প্রতি সহানুভূতিশীল হওয়ার আহŸান জানান।
তিনি আরও বলেন, আমরা শ্রমিক অধিকার আন্দোলনের পক্ষ থেকে গ্রেফতার শ্রমিকদের অবিলম্বে মুক্তির দাবি করছি। মানববন্ধনে উপস্থিত ছিলেন শ্রমিক নেতা নাজু, আবু ইউসুফ সুলতান ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ