Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় জাদুঘরে ১১ দিনব্যাপী ক্যালিগ্রাফি প্রদর্শনীর আয়োজন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম


সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাÐারী ক্যালিগ্রাফি ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকা শাহবাগ জাতীয় জাদুঘরের নলীনিকান্ত ভট্টশালী গ্যালারীতে ১১ দিনব্যাপী ক্যালিগ্রাফি প্রদর্শনী, প্রতিযোগিতা ও প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। ২৫ জানুয়ারি থেকে প্রদর্শনী শুরু হবে। ২৩ জানুয়ারির মধ্যে অঙ্কিত ক্যালিগ্রাফি শিল্পকর্ম কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে।
প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে পহেলা ফেব্রæয়ারি শুক্রবার বিকাল ৩টায়। ২ ফেব্রæয়ারি সকাল ১০টা থেকে প্রতিযোগিতা এবং ৬ ফেব্রæয়ারি বিকেল সাড়ে ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাবের (৭ম তলা) বঙ্গবন্ধু হলে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। এতে প্রশিক্ষক হিসেবে থাকবেন বিশ্বখ্যাত ক্যালিগ্রাফার চীনা নাগরিক মি. গুয়াং জিয়াং (হাজী নূরুদ্দীন) ও মিসেস ইয়ুং চো (ফাতিমা)। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ক্যালিগ্রাফি ফাউন্ডেশনের চেয়ারম্যান, মাইজভাÐার দরবারের সাজ্জাদানশীন শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ