Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

আ.লীগে এমপি হতে চান একঝাঁক তারকা

দুই দিনে ১০৫৭টি ফরম বিক্রি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনের জন্য দুই দিনে ১০৫৫টি ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এর মধ্যে ১ম দিন ৬২৩টি এবং গতকাল ২য় দিন ৪৩৪টি ফরম বিক্রি হয়েছে। আর জমা পড়েছে ২৫০টির মত। আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়–য়া গতকাল সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।
সংরক্ষিত নারী আসনের আইন অনুযায়ী, একাদশ জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনের মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ পাবে ৪৩টি। আর বিরোধী দল জাতীয় পার্টি পাবে ৪টি। এখানে ভোটার হলেন নির্বাচিত সংসদ সদস্যরা এবং বিদ্যমান আইন অনুযায়ী সংরক্ষিত আসনের মহিলা সদস্যদের জন্য কোনও নির্ধারিত নির্বাচনি এলাকা নেই। তারা কেবল দলীয় বা জোটের সদস্য হিসেবে পরিচিত হবেন। এক্ষেত্রে দল বা জোটের মনোনয়ন পেলে সংসদ সদস্য হতে আর বাধা থাকে না।
তাই গত দুইদিনে সংরক্ষিত আসনের জন্যে দলের নেত্রী থেকে শুরু করে অভিনেত্রীরা এমনকি তৃতীয় লিঙ্গের মানুষও ফরম কিনেছেন। এরমধ্যে চিত্রনায়িকা মৌসুমী, তারিন, রোকেয়া প্রাচী, শমী কায়সার ও অরুণা বিশ্বাসসহ একঝাঁক তারকা আছে। আর তৃতীয় লিঙ্গের রয়েছেন ৮ জন।
এ বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, রাজপথের আন্দোলন-সংগ্রামে যারা অগ্রণী ভূমিকা পালন করেছেন, দলের জন্য যারা ত্যাগ স্বীকার করেছেন মনোনয়নে তারা অগ্রাধিকার পাবেন। এছাড়াও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিরাও নির্বাচনকে সামনে রেখে কাজ করেছে তাদেরও মূল্যায়ন করতে হবে।
উল্লেখ্য, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত পর্যন্ত ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে পাশে নতুন ভবন থেকে এই ফরম বিতরণ করা হচ্ছে। এসময়ে প্রতি ফরম থেকে ৩০ হাজার টাকা দলীয় ফান্ডের জন্য নেয়া হচ্ছে। ফরম সংগ্রহকারীরা আগামী শুক্রবার (১৮ জানুয়ারি) পর্যন্ত জমা দিতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ