Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ফের বাফুফে নির্বাচনে সালাউদ্দিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম


 তৃতীয় মেয়াদে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতির দায়িত্বে থাকা কাজী সালাউদ্দিন আবারও বাফুফের নির্বাচন করবেন বলে জানিয়েছেন। বাফুফের নির্বাচন হতে এখনও বাকী এক বছরের বেশি সময়। আগামী বছরের এপ্রিলে সম্ভাব্য হওয়ার কথা। তার আগেই ফুটবল পাড়ার বাতাসে নির্বাচনের বাতাস। সেই হাওয়ায় নির্বাচনে যাওয়ার কথা জানালেন আলোচিত-সমালোচিত ফুটবল সংগঠক কাজী সালাউদ্দিন।
২০০৮ ক্ষমতায় এসে ফেডারেশনের সর্বোচ্চ আসনে থাকা এই ফুটবল তারকা কাটিয়ে ফেলেছেন প্রায় ১১ বছর। আলোচনা-সমালোচনা কম হয় নি তাকে নিয়ে।
সবশেষ ২০১৬ সালে নির্বাচনে আসার আগে বলেছিলেন, এটাই হতে যাচ্ছে তার শেষ নির্বাচন। কিন্তু নির্বাচন যত ঘনিয়ে আসছে ততই যেন ফুটবল অভিভাবকের কার্যক্রম বাড়ছে। তার মধ্যে তিনি জানান, ‘আমি আগামী নির্বাচন করব। আমি যেই কার্যক্রমগুলো হাতে নিয়েছি, তার ৫০ ভাগ হয়েছে। এগুলো চালিয়ে নেওয়ার জন্য নির্বাচন করবো।’
এই ১১ বছরে দেশের ফুটবলে বলার মতো নারীদের সাফল্য নিয়ে এসেছেন তিনি। পুরুষ ফুটবলের পুনর্বাসন চলছে। মাঝেতো ১৭ মাস খেলার বাইরেই ছিল পুরুষ ফুটবল। র‌্যঙ্কিংয়েও ১৯০ ঘরে আছে বহুদিন ধরে। এখন অবস্থান করছে ১৯২ তমে। সর্বোচ্চ ২শ’ ছুই ছুই ১৯৭’এ বহুদিন কেটে দেশের র‌্যাঙ্কিং।
এরই মাঝে নির্বাচনে যাওয়ার কথা জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালাউদ্দিন


আরও
আরও পড়ুন