Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

লিটন-ওয়ার্নার ঝড়ের কবলে রংপুর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

সামনে ১৮৮ রানের বিশাল লক্ষ্য। এজন্য শুরুটা যেমন হওয়ার দরকার তেমনটা হয়নি বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের। দলীয় ১১ রানে দাঁড়িয়েই একে একে বিদায় নেন তিন ব্যাটসম্যান। সিলেট সিক্সার্সের সামনে তৈরী হয় ঘরের মাঠে প্রথম ও আসরের দ্বিতীয় জয়ের পথ।
দলীয় দ্বিতীয় ও নিজের প্রথম ওভারে মেহেদী মারুফ ও অ্যালেক্স হেলসকে ক্যাচে পরিণত করেন মেহেদি হাসান রানা। সেই একই রানে দাঁড়িয়ে এরপর সোহেল তানভিরের বলে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে রংপুরের দুশ্চিন্তা বাড়ান ক্রিস গেইল। তবে পরবর্তি দুই ব্যাটসম্যান রাইলি রুশো ও মোহাম্মাদ মিথুনের ব্যাটিং দেখে মনে হয়নি তাতে তারা চিন্তিত। এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ৮ ওভারে ৩ উইকেটে ৭৪ রান। ১৫ বলে ২৪ রানে ব্যাট করছিলেন মিথুন, রুশো অপরাজিত ছিলেন ১৮ বলে ৩৮ করে। জয়ের জন্য তখন রংপুরের দরকার ৭২ বলে ১১৪ রান।
এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিযামে ছিল লিটন দাশ ও ডেভিড ওয়ার্নার শো। ক্যারিয়ার সেরা ৪৩ বলে ৯ চার ও ১ ছক্কায় ৭০ রানের ইনিংস আসে লিটনের ব্যাট থেকে। ওয়ার্নার খেলেছেন ৩৬ বলে ৬ চার ও ২ ছক্কায় অপরাজিত ৬১ রানের ইনিংস। সঙ্গে যোগ হয় নিকোলাস পুরানের ১৬ বলে ২৬ রানের ক্যামিও। তাতেই ৫ উইকেটে ১৮৭ রানের বড় সংগ্রহ পায় সিক্সার্স।
ব্যাটিং লাইনে এদিন পরিবর্তন আনে সিলেট। লিটনের সঙ্গে ওপেনে নামেন সাব্বির রহমান। ওয়ার্নার নেমে যান তিনে। তাতে কাজ হয়েছে বেশ। পাওয়ার প্লে-তে সাব্বির-লিটন তুলে নেন ৬১ রান। অপর প্রান্ত থেকে লিটনের খেলা দেখেছেন সাব্বির। নবম ওভারে ভাঙে তাদের ৭৩ রানের জুটি। ২০ বলে ২০ রান করা সাব্বিরকে লেগ বিফোর করে আরো বিপদ বাড়ায় রংপুর। ওয়ার্নার আসায় দুই প্রান্ত থেকেই শুরু হয় আক্রোমণ। দুর্ভাগ্যজনক রান আউটের শিকারে কাটা পড়েন লিটন। তবে শেষ পর্যন্ত তাÐব চালিয়ে যান ওয়ার্নার। বঁ-হাতি হয়েও ডানহাতি ব্যাটিংয়ের গার্ড নিয়ে গেইলকে একটি ছক্কা ও দুটি চার হাঁকান অজি তারকা। মাফ পাননি এখন পর্যন্ত আসরের সফলতম বোলার মাশরাফি বিন মুর্তজাও। এদিন ৩ ওভারে গুনেছেন ৪৩ রান, বিপিএলে তার সবচেয়ে খরুচে বোলিং। ৩১ রানে ৩ উইকেট নিয়ে রংপুরের সেরা বোলার শফিউল ইসলাম।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর

৩০ জানুয়ারি, ২০১৯
২২ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন