Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫ ফাল্গুন ১৪২৫, ১১ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

সরকার শ্রমিক অসন্তোষের দায় এড়াতে পারে না

বৈঠকে মাওলানা ইসহাক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ২:০২ এএম

খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, দেশের তৈরী পোশাক শিল্প খাত নিয়ে দেশী-বিদেশী ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। বিভিন্ন সময় নানা ধরনের অব্যবস্থাপনা, অনিয়ম, অসঙ্গতি ও রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে গার্মেন্টস শিল্প ক্ষতির সম্মুখীন হচ্ছে। দেশের সম্ভাবনাময় এ শিল্প খাত ক্রমেই সংকুচিত হয়ে যাচ্ছে। এ শিল্প খাতের স্থিতিশীলতা বিনষ্টে সরকারের বিভিন্ন পদক্ষেপও দায়ী। তৈরী পোশাক শিল্প শ্রমিকদের নতুন মজুরী কাঠামো-২০১৮ এর অসঙ্গতির কারণেই সাম্প্রতিক শ্রমিক অসন্তোষ সৃষ্টি হয়েছে। নতুন মজুরী কাঠামোর অসঙ্গতি দূর করতে শ্রমিকদের যৌক্তিক দাবির বিষয়ে সরকার দ্রুত ব্যবস্থা করতে পারেনি। এ দীর্ঘসূত্রীতার ফলে সৃষ্ট সম্প্রতিক শ্রমিক অসন্তোষের দায় সরকার কোনভাবেই এড়াতে পারে না। ভবিষ্যতে যাতে এ ধরনের অনাকাক্সিক্ষত পরিস্থিতি সৃষ্টি না হয় সেজন্যে সবাইকে সতর্ক থাকতে হবে। শ্রমিকদের ন্যায্য মজুরি ও নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি শ্রমিক-মালিক সুসম্পর্ক নিশ্চিত করতে হবে। খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গতকাল সন্ধ্যা ৬টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আমীরে মজলিস মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা সৈয়দ মজিবর রহমান, যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর, সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল হালিম, এডভোকেট মোঃ মিজানুর রহমান, অধ্যাপক মো: আবদুল জলিল, অধ্যাপক কে এম আলম, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, মাওলানা আজিজুল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ