Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

দেশের জেলা সড়কগুলোকে চার লেনের আওতায় আনা হবে -পরিকল্পনামন্ত্রী

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ২:৫৪ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের নবীনবরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, ‘সভ্য, বিজ্ঞানমনষ্ক, প্রগতিশীল ও উন্নত সমাজ প্রতিষ্ঠায় শেখ হাসিনা সরকার কাজ করে যাচ্ছে। এর জন্য অত্যাবশ্যক হচ্ছে বিনিয়োগ যা সরকার আগেও করেছে এবং এখনো করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সকল জেলাকে চার লেন সড়কের আওতায় আনা হবে। শীঘ্রই দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ ছাড়া হবে এবং যমুনার উপর আরো একটি নতুন সেতু তৈরির পরিকল্পনা নেয়া হয়েছে। কর্ণফুলী টানেলের পর দেশের উত্তরপ্রান্তে ফুলছড়ি গ্রামে যমুনার নিচ দিয়ে দেশের দ্বিতীয় টানেল তৈরির পরিকল্পনাও ইতিমধ্যে নেয়া হয়েছে।’
বৃহস্পতিবার সকালে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে তিনি আরো বলেন, ‘বর্তমান সরকার আগামী ৮০ বছরের দেশের উন্নয়নের জন্য একটি রোড ম্যাপ তৈরি করতে যাচ্ছে। আমি বিশ্বাস করি তোমাদের মত তরুণ প্রজন্মের মাধ্যমেই সেই রোড ম্যাপ বাস্তবায়িত হবে।’ এসময় উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাসসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও বিভিন্ন দপ্তর প্রধানগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ