Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে সেই জঙ্গি মর্জিনার বোনসহ গ্রেফতার ৩

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ৫:৩৪ পিএম

সিলেটের দক্ষিণ সুরমার আতিয়া মহলে জঙ্গি আস্তানায় নিহত জঙ্গি মর্জিনা বেগমের বোন আর্জিনা বেগমসহ ৩ জনকে শ্যোন এরেস্টের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে সিলেটের মহানগর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ সিদ্দিকী এ আদেশ দেন।

জানা যায়, আদালতে মামলার তদন্তকারী সংস্থা পিবিআই’র আবেদনের প্রেক্ষিতে আদালত তাদের শ্যোন এরেস্টের আদেশ দেন। গ্রেফতারকৃতরা হলেন জঙ্গি মর্জিনা বেগমের বোন আর্জিনা বেগম, জহুরুল হক ওরফে জসিম উদ্দিন, কামাল হোসেন। তারা অন্য মামলায় দীর্ঘদিন ধরে কারাবন্দি ছিলেন। বুধবার পিবিআই’র এক আবেদনের প্রেক্ষিতে তাদের আদালতে হাজির করা হয়েছিল।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৩ মার্চ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দক্ষিণ সুরমার পাঠানপাড়ায় আতিয়া মহলে জঙ্গি আস্তানায় অভিযান করা হয়। অভিযানের এক পর্যায়ে সেনাবাহিনীর প্যারাকমান্ডো অপারেশন টোয়াইলাইট পরিচালনা করে জঙ্গিমুক্ত করে আতিয়া মহল। এ সময় মর্জিনা বেগম ওরফে মার্জিয়াসহ ৩ জঙ্গি নিহত হন। এছাড়া আতিয়া মহলের বাইরে জঙ্গিদের গ্রেনেড হামলায় র‌্যাব, পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ ১১ জন নিহত হয়। এ ঘটনায় দায়ের করা দুটি মামলার তদন্ত শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি মর্জিনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ