Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

উন্নয়নের ২১ দফা বাস্তবায়িত হলে ৪০ বছর আওয়ামীলীগকে ক্ষমতা থেকে কোন শক্তি সরাতে পারবে না -খাদ্যমন্ত্রী

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ৬:০০ পিএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের পূর্বে ২১ দফা যে ইস্তেহার ঘোষনা করেছেন তা বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নের ইস্তেহার। ঘোষিত ইস্তেহার অনুযায়ী কাজ করলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা কেবলমাত্র সময়ের দাবীমাত্র। বিগত ১০ বছরে উন্নয়নের মাপকাঠিতে বাংলাদেশ অনেক দুর এগিয়ে গেছে। আর এই আগামী ৫ বছর উন্নয়নের ২১ দফা বাস্তবায়িত হলে ৪০ বছর আওয়ামীলীগকে ক্ষমতা থেকে কোন শক্তি সরাতে পারবেনা। কারন মানুষ উন্নয়ন চায়। উন্নয়নের সাধ পয়েছেন বলেই বিগত ৩০শে ডিসম্বরের নির্বাচনে নৌকার পক্ষে গণরায় প্রদান করেছেন। 

খাদ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা ছাড়া বাংলাদেশের উন্নয়ন হয় নি আগামীতেও হবে না। দেশের উন্নয়ন চাইলে আওয়ামীলীগ ও শেখ হাসিনার কোন বিকল্প নাই। সেই কারনে আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ে যাঁরা নেতৃত্ব দিচ্ছেন তাঁদের তৃনমূলের সকল কর্মীদের ভালোবাসা দিয়ে সংগঠিত করে এই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সরকারকে সহযোগিতা করতে হবে। যেহেতু জনগণ শেখ হাসিনার প্রতি এবং ইস্তেহারের উপর আস্থা রেখে আওয়ামীলীগকে ম্যান্ডেট দিয়েছে সেই আস্থার মুল্যায়ন করতে হবে নেতাকর্মীদের।
তিনি আরও বলেন, অনেক বড় বিজয়, অনেক বড় আবেগ। আর এই আবেগকে সামলাতে না পারলে অনেক বড় বিপর্যয়ও নেমে আসতে পারে। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে আপমর জনগণ অস্ত্র হাতে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশকে স্বাধীন করেছিলেন। বর্তমানে তাঁরই সুযোগ্য কন্যা দেশ পরিচালনা করছেন। তাঁকে সার্বিক সহযোগিতা দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মান করতে হবে।
তিনি বৃহষ্পতিবার সকাল ১১টায় জেলার মহাদেবপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত এক সম্বর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেছেন। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওগাঁ-৩ আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার সেলিমের সভাপতিত্বে আয়োজিত সম্বর্ধনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোবারক হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, জেলা পরিষদের সদস্য ময়নুল ইসলাম ময়েন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আহসান হাবিব ভোদন, মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান ধলু, রাইগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম, এনায়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসান মিয়া, খাজুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল উদ্দিন, চান্দাশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদান নবী রিপন, চেরাগপুর ইউনিয়ন পরিষদের চেয়রম্যান শিবনাথ মিশ্রসহ উপজেলা আওয়ামীলীগ ও বিভিন্ন অংগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার মহাদেবপুর উপজেলা খাদ্য গুদাম পরিদর্শন করেন। এ সময় তিনি বলেছেন বর্তমানে দেশে পর্যাপ্ত খাদ্য মুজদ রয়েছে। আপাতত দেশে বিদেশ থেকে খাদ্য আমদানী কর্রা কোন প্রয়োজনীয়তা নাই। খাদ্য শষ্যের বিশেষ করে চালের মুল্য বর্তমানে স্থিতিশীল রয়েছে। এখন ভিজিডি, ভিজিএফ ইত্যাদি ক্ষেত্রে উন্নতমানের চাল সরবরাহ করা হচ্ছে।
পরে তিনি সাপাহার উপজেলা খাদ্য গুদাম পরিদর্শন এবং সাপাহার উপজেলা আওয়ামীলীগ আয়োজিত এক সম্বর্ধনাসভাসহ স্থানীয় বিভিন্ন কর্মসূচীতে যোগদান করেন।#

নওগাঁ’র মান্দা উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক নারীসহ ২ জনের মৃত্যু

নওগাঁ জেলা সংবাদদাতা ঃ নওগাঁ জেলার মান্দা উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক নারীসহ দুইজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কের মুক্তিযোদ্ধা বালিকা বিদ্যালয়ের অদুরে বাগদেওয়ান পাড়া মোড় এলাকায় ও বেলা ১১টার দিকে দেলুয়াবাড়ি-চৌবাড়িয়া রাস্তার মহানগর নিচপাড়া এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।
দুর্ঘটনায় নিহতরা হলেন, উপজেলার চকগোপাল গ্রামের ইমান আলীর স্ত্রী আলতা বেগম (৪০) ও রাজশাহীর তানোর উপজেলার ধানুরা গ্রামের রফিকুল ইসলামের ছেলে মামুন (৩৫)।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান বেলা ১২টার দিকে উপজেলার চকগোপাল গ্রামের ইমান আলীর স্ত্রী আলতা বেগম (৪০) কুসুম্বা ইউনিয়ন পরিষদে কাজ শেষে একটি চার্জারভ্যানে বাড়ি ফিরছিলেন। ভ্যানটি মুক্তিযোদ্ধা বালিকা বিদ্যালয়ের অদুরে বাগদেওয়ানপাড়া মোড়ে পৌঁছলে পেছন দিক থেকে একটি মাইক্রোবাস ভ্যানটিকে সজোওে ধাক্কা দেয়। এতে রাস্তার পাশে উল্টে গেলে আলতা বেগম মারাত্মকভাবে আহত হন। স্থানীয়রা উদ্ধার করে মান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
অন্যদিকে বেলা ১১টার দিকে মহানগর নিচপাড়া এলাকায় দ্রুতগামী একটি পিকআপ ভ্যানের ধাক্কায় গুরুতর জখম মোটরসাইকেল আরোহি মামুনকে উদ্ধার করে মান্দা হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। স্থানীয়রা পিকআপ ভ্যানকে আটক করলেও এর চালক পালিয়ে যায়।
মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেছেন এ ব্যপারে পৃথক দু’টি মামলা দায়ের হয়েছে।

 



 

Show all comments
  • Nannu chowhan ১৭ জানুয়ারি, ২০১৯, ৬:১৮ পিএম says : 0
    Na shara jibon khomotai thakar jonno deshtake karagar banaia felesen tai noy ki?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ