Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

দি আপসাইড

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ২:০২ এএম

নিল বার্জার পরিচালিত কমেডি ফিল্ম ‘দি আপসাইড’। ‘ডাইভারজেন্ট’ (২০১৪), লিমিটলেস’ (২০১১), ‘দ্য লাকি ওয়ানস’ (২০০৮), ‘দি ইলিউশনিস্ট’ (২০০৬) এবং ‘দি ইন্টারভিউ উইথ দি অ্যাসাসিন’ (২০০২) বার্জার পরিচালিত চলচ্চিত্র। ফরাসি চলচ্চিত্র ‘দি ইনটাচেবলস’ অবলম্বনে এই ফিল্মটি নির্মিত হয়েছে।
এক হ্যাং-গøাইডিং দুর্ঘটনার পর বিলিয়নেয়ার ফিলিপ লাক্যাস (ব্রায়ান ক্র্যানস্টন) প্যারালাইজড হয়ে হুইলচেয়ারে বন্দি হয়ে পড়ে। তার দেখাশোনার ভার দেয়া হয় ডেল স্কট (কেভিন হার্ট) নামে এক অনভিজ্ঞ মানুষকে। স্ত্রীর মৃত্যুর পর বস্তুত ফিলিপসের আর বেঁচে থাকার কোনও ইচ্ছা ছিল না। সুতরাং তার সব ধরণের গোপন পরিকল্পনার বাস্তবায়নের জন্য সঠিক দেখভালকারী ডেল ছাড়া আর কে হতে পারে? দুজনের দুনিয়া একেবারে আলাদা হলেও ফিলিপস আর ডেলের মাঝে বন্ধুত্ব গড়ে ওঠে। ফিলিপস ডেলকে অভিজাত শ্রেণি, অপেরা, দামী গাড়ি এবং শিল্পকলার সঙ্গে পরিচয় করিয়ে দেয় এবং দেয় আর্থিক সচ্ছলতা। অন্যদিকে ডেল তার বন্ধুকে অ্যারিথা ফ্রাঙ্কলিনের গান, হট ডগ আর মধ্যবিত্ত ও নিম্নবিত্তের অন্যান্য আনন্দের সঙ্গে পরিচয় করিয়ে দেয়।
হলিউড শীর্ষ পাঁচ
১ দি আপসাইড
২ অ্যাকুয়াম্যান
৩ আ ডগ’স ওয়ে হোম
৪ এস্কেপ রুম
৫ স্পাইডার-ম্যান : ইনটু দ্য স্পাইডার-ভার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ