Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

বিএনপির রুদ্ধদ্বার বৈঠকে যুক্ত ছিলেন তারেক রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ৯:২৮ পিএম

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে রুদ্ধদ্বার বৈঠক করেছেন বিএনপির মধ্যম সারির নেতারা। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় দলের ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিব ও সম্পাদকীয় পদের বেশ কয়েকজন নেতা বৈঠকে বসেন। এতে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, আহমেদ আজম খান, বরকত উল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, শিক্ষাবিষয়ক সম্পাদক প্রফেসর ড. এবিএম ওবায়দুল ইসলামসহ আরও বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা।

বৈঠক সূত্রে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট যে অভিযোগ তুলেছে সে বিষয়ে আসনভিত্তিক তথ্য-উপাত্ত সংগ্রহের অগ্রগতি নিয়ে দলীয় নেতাদের সঙ্গে প্রথমবারের মতো বৈঠক করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তথ্য-উপাত্ত সংগ্রহের জন্য নির্বাচনের পর বিএনপির তিনটি কমিটি গঠন করা হয়। সেই কমিটির নেতাদের এই বৈঠকে তারেক রহমান লন্ডন থেকে স্কাইপিতে যুক্ত ছিলেন।

দলীয় সূত্র জানায়, নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার জন্য বিএনপির পক্ষ থেকে আসনভিত্তিক তথ্য-উপাত্ত সংগ্রহের কাজ চলছে। এ জন্য দলটির পক্ষ থেকে তিনটি কমিটি গঠন করা হয়। যার মধ্যে মামলা সংক্রান্ত তথ্য সংগ্রহ কমিটির প্রধান দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ভাঙচুরসহ ক্ষয়ক্ষতি বিষয়ক কমিটির প্রধান প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এবং নারীদের হয়রানি বিষয়ক কমিটির প্রধান স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা। এ কমিটির কাজের অগ্রগতি পর্যালোচনা করতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগেও এ কমিটির নেতারা নয়াপল্টনে বৈঠক করলেও এই বৈঠকে প্রথম তারেক রহমান লন্ডন থেকে স্কাইপিতে যুক্ত ছিলেন। বৈঠকে উপস্থিত এক নেতা জানান, এ পর্যন্ত প্রায় ১০০টি আসনের তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়েছে। চলতি মাসের মধ্যেই ৩০০ আসনের তথ্য-উপাত্ত সংগ্রহের কাজ শেষ করা যাবে বলে তারেক রহমানকে কমিটির নেতারা জানিয়েছেন।



 

Show all comments
  • এম জয় ১৭ জানুয়ারি, ২০১৯, ১১:১১ পিএম says : 0
    যেই নির্বাচন কমিশন এ ধরনের একটি নোংরা নির্বাচন করতে লজ্জাবোধ করে না আবার সেই কমিশনের কাছে মামলা করা এটা স্রেফ হাসি ঠাট্টা ছাড়া আর কিছুই না,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তারেক রহমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ