Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

ভ্রাম্যমাণ আদালতের অভিযান জোরদার হবে : জামাল মোস্তফা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

নিরাপদ খাদ্য ও সড়ক নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালতের অভিযান আরও জোরদার করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ জামাল মোস্তফা। গত বুধবার রাজধানীর গুলশান ১২৩ নং সড়কে অবস্থিত কোরিয়ানা রেস্টুরেন্টে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করার পাশাপাশি ফুটপাত ও অন্যান্য স্থাপনা অবৈধ দখল থেকে মুক্ত করে আমরা নিরাপদ সড়ক নিশ্চিত করতে ভূমিকা রাখতে চাই। সর্বোপরি, নাগরিক জীবন-যাপন নির্বিঘœ করার লক্ষ্যে প্রয়োজনীয় সকল পদক্ষেপ আমরা গ্রহণ করবো। ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত গত বুধবার রাজধানীর বনানী ও গুলশান-২ এলাকায় দুটি রেস্টুরেন্ট ও একটি বেকারিতে অভিযান চালায়।
রান্নার উপকরণ ও খাদ্যদ্রব্য খোলা অবস্থায় অস্বাস্থ্যকর পরিবেশে রাখা, খাবার প্যাকেটে মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকা, কর্মচারীদের ফিটনেস সনদ না থাকা, যথাযথ ট্রেড লাইসেন্স না থাকার অপরাধে গুলশান-২ এর ১২৩ নং সড়কের কোরিয়ানা রেস্টুরেন্টকে ৩ লাখ টাকা এবং ১০১ নং সড়কের অপর একটি রেস্টুরেন্টকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া খাবারের প্যাকেটে উৎপাদনের তারিখ না থাকার অপরাধে বনানী ১১ নং সড়কের বন্ড বেকারিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ