Inqilab Logo

ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

‘সম্ভাবনাময় শিল্প বিকাশের সুযোগ দিতে হবে’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম


দেশকে উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে সম্ভাবনাময় শিল্পখাতসমূহের বিকাশের সুযোগ করে দিতে হবে। শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন গতকাল বসুন্ধরায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে গার্মেন্টস অ্যাক্সেসরিজ এন্ড প্যাকেজিং মেশিনারিজ এক্সপো-২০১৯-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তৈরি পোশাক শিল্পের দোড়গোড়ায় সর্বাধুনিক বৈশ্বিক প্রযুক্তি তুলে ধরতে চারদিনব্যাপি আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিএপিএমইএ’র ট্রেড ফেয়ারের স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন মতি; বিজিএপিএমইএ’র প্রেসিডেন্ট আব্দুল কাদের খান; বিজিএমইএ’র প্রেসিডেন্ট মো সিদ্দিকুর রহমান; এফবিসিসিআই’র প্রেসিডেন্ট মো. শফিউল ইসলাম মহিউদ্দিন; বিজিএপিএমইএ’র ফার্সট ভাইস প্রেডিডেন্ট কে এইচ লতিফুর রহমান আজিম; এক্সপোর্টার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ইএবি) প্রেসিডেন্ট আব্দুস সালাম মোর্শেদি; আসক ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড’র পরিচালক নন্দ গোপাল কে এবং জাকারিয়া ট্রেড আ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী টিপু সুলতান ভূঁইয়া। শিল্পমন্ত্রী বলেন, উন্নয়নের পথে দেশকে পরিচালিত করতে জনগণ যে রায় দিয়েছে তা দেশকে কাঙ্খিত গন্তব্যে পৌঁছে দিবে। তিনি বলেন, ব্যবসায়ী সমাজের সমস্যাগুলো নিয়ে সরকার সচেতন আছে। এগুলোর দ্রæত সমাধানের উদ্যোগ গ্রহণ করা হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় রূপকল্প-২০২১ ও রূপকল্প-২০৪১ অর্জিত হবে।
শিল্পমন্ত্রী এসময় জনগণের কাছে সরকারের অঙ্গীকারসমূহ নির্ধারিত সময়ের মধ্যেই বাস্তবায়নের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। পরে শিল্পমন্ত্রী ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে গার্মেন্টস অ্যাক্সেসরিজ এন্ড প্যাকেজিং মেশিনারিজ এক্সপো-২০১৯-এর বিভিন্ন স্টল পরিদর্শন করেন। পোশাক শিল্পের মেশিনারি এবং এর সহায়ক পণ্যের ১৮তম আর্ন্তজাতিক প্রদর্শনী ‘গার্মেন্টেক বাংলাদেশ ২০১৯’; ১০ম ‘ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক র্সোসিং ফেয়ার’; ১০ম ‘গ্যাপেক্সপো-২০১৯’ এবং ‘প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং ইন্টারন্যাশনাল এক্সপো বাংলাদেশ ২০১৯’ শীর্ষক প্রদর্শনী চারটি চলবে আগামী ২০ জানুয়ারি পর্যন্ত। বসুন্ধরার ১০টি হলজুড়ে প্রদর্শনীগুলোতে ২৪টি দেশের ৫১০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। এ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিল্প


আরও
আরও পড়ুন