Inqilab Logo

ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

কুরআন-সুন্নাহর শিক্ষায় সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে তুলুন

দু’দিনব্যাপী ইছালে ছাওয়াব মাহফিল শুরু

স্টাফ রিপোর্টার ও ফরিদগঞ্জ সংবাদদাতা, চাঁদপুর : | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম


ফরিদগঞ্জে মুহম্মদ শফিকুর রহমান এমপি

চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মাওলানা মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, কুরআন ও সুন্নাহর আলোকে সন্তানদের নৈতিক শিক্ষার প্রদানের মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। উন্নত বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় দেশের সম্পদ হিসেবে তাদেরকে তৈরী করতে হবে। তবেই পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে সুখ, শান্তি ও শৃঙ্খলা ফিরে আসবে।
তিনি গতকাল বৃহস্পতিবার রাত সোয়া ৮টায় ফরিদগঞ্জ উপজেলার ইসলামপুরে ৭৫তম ইছালে ছাওয়াব মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছিলেন। তিনি আরো বলেন, মাদক ও জঙ্গিবাদ সমাজের জন্যে অভিশাপ। যে কোন মূল্যে ফরিদগঞ্জকে মাদক ও জঙ্গিবাদমুক্ত করা হবে ইনশাল্লাহ। এ ক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না। তিনি উপস্থিত সবার উদ্দেশ্যে বলেন, কোথাও অনিয়ম, দুর্নীতি দেখলে কিংবা দলের বা আমার নাম ভাঙিয়ে কেউ দালালি করলে আমাকে জানাবেন। তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া হবে।
শফিকুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। অভূপূর্ব উন্নয়নের কারনে মানুষ আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করেছে। দেশের মানুষ আজ সুখে শান্তিতে বসবাস করছে। তিনি নেপোলিয়নের কথা উল্লেখ করে বলেন, শেখ হাসিনার মতো একজন শিক্ষিত মায়ের কারনে আজ বাংরাদেশের মানুষ উন্নত জীবন-যাপন করছেন।
ইসলামপুর দরবার শরীফ সংলগ্ন শাহ ইয়াছিন (রহ.) ফাজিল মাদরাসা ময়দানে বাাদজোহর মাহফিলের কার্যক্রম শুরু হয়। মাহফিলে সম্মানীয় অতিথি ছিলেন ফুরফুরা শরীফের পীর আলহাজ আব্দুল্লাহিল মারুফ সিদ্দিকী আল-কোরাইশী। সভাপতিত্ব করেন ইসলামপুর শাহ ইয়াছিন ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আমীর হোসাইন। ওয়াজ করেন, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ড. এ কে এম মাহবুুবুর রহমান, ঝালকাঠি এন এস কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো.ছালেহ, রাজধানীর গুলশান সেন্ট্রাল মসজিদের খতিব মাওলানা মাহবুবুর রহমান, ও নারায়ণগঞ্জ ফতুল্লা জামে মসজিদের খতিব মাওলানা মাহবুবুর রহমান।
আজ শুক্রবার ওয়াজ করবেন, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা ওবায়দুর রহমান খান নদভী, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বক্তা পীরজাদা মাওলানা কামরুল ইসলাম সাঈদ আনসারি,আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফতি ড. আনোয়ার হোসাইন সাইফী, কুমিল্লা শাষণগাছা ওয়াপদা জামে মসজিদের খতিব মাওলানা বেলাল হোছাইন চিশতী ও কক্সবাজার আদর্শ কামিল মাদরাসার আরবি প্রভাষক হাফেজ মাওলানা তানভীর আহমেদ। পবিত্র কুরআন তেলাওয়াত করবেন আন্তর্জাতিক পুরষ্কারপ্রাপ্ত কারী হাফেজ রিফাত বিন আব্দুর রশিদ।
মাহফিলে আদনান এতিমখানা ও হেফজখানার দু’জন কুরআনে হাফেজকে পাগড়ি পরিয়ে দেন প্রধান অতিথি সংসদ সদস্য মাওলানা মুহম্মদ শফিকুর রহমান। এন্তেজামিয়া কমিটির পক্ষে ইছালে ছাওয়াব মাহফিলের সার্বিক তত্তাবধানে ছিলেন আবুল খায়ের ফরাজী, মাওলানা মো. জোবায়ের হোসাইন ও মাওলানা আবু জাফর মো. সালেহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইছালে ছাওয়াব মাহফিল


আরও
আরও পড়ুন