Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অর্থাভাবে অ্যাডভোকেট মহসিনের স্বপ্নগুলো হারিয়ে যাবে?

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম


মাদারীপুর জেলার প্রত্যন্ত গ্রাম অঞ্চল থেকে উঠে আসা একজন স্বপ্নবাজ মানুষের দুঃস্বপ্নের গল্প এটা। অ্যাডভোকেট মো. মহসিন মোড়ল। ছোটবেলায় পিতৃহীন হওয়ার পর বড় ছেলে হিসেবে মাথায় সংসারের বোঝা চেপেছিল। স্বপ্নটা তখনই শেষ হয়ে যেতে পারতো। কিন্তু না, অভাবকে বুড়ো আঙুল দেখিয়ে আর পরিশ্রমকে সঙ্গী করে যুদ্ধটা তিনি জিতেই গিয়েছিলেন। এখন তিনি মাদারীপুর শহরের একজন স্বনামধন্য অ্যাডভোকেট। কিন্তু সাফল্যকে নিজের হাতের মুঠোয় সম্পূর্ণ বন্দী করার আগেই এক দুঃস্বপ্নের মত বাস্তবতা এসে তার সাজানো দুনিয়া ধ্বংস করে দিল।

মাসখানেক আগেই অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তির পর জানা গেল তার লিভার পুরো ড্যামেজ হয়ে গেছে এবং এর চিকিৎসা বাংলাদেশে সম্ভব না। অতিসত্ত¡র অপারেশন না করালে যে কোনো মুহূর্তে শেষ হয়ে যাবে সবকিছু।
অবস্থা যেন আরও খারাপ না হয় সেজন্য তাকে এখন ভারতের মনিপাল হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। তার আপন ভাই নিজের লিভারের অংশ দিয়ে ভাইকে বাঁচাতে তৈরি। কিন্তু ৩০ লাখ টাকা লাগবে অপারেশন করাতে। ২০ লাখ টাকা কোনোমতে জোগাড় করা গেলেও পরিবারের পক্ষে বাকি ১০ লাখ টাকা জোগাড় করা আর সম্ভব হচ্ছে না।
আগামী রোববারের মধ্যে টাকা জোগাড় না হলে তার শরীর আর অপারেশনের মত অবস্থায় থাকবে না। এত পরিশ্রম, এত সাধনার পরেও এই মেধাবী মানুষটি টাকার কাছে হেরে যাবে শেষ পর্যন্ত। আর তার সাথে শেষ হবে দুটি ফুটফুটে অবুঝ শিশু, তার স্ত্রী এবং একজন বৃদ্ধা মায়ের স্বপ্ন এবং ভবিষ্যৎ।
তাই সমাজের বিত্তবানসহ সবস্তরের দরদী মানুষের কাছে তার পরিবারের আন্তরিক অনুরোধ যার যতটুকু সাধ্য তাই দিয়ে এগিয়ে আসার জন্য। হয়ত একটু সাহায্যেই বেঁচে যাবে একটি জীবন, পুরো সংসার ও অনেকগুলো স্বপ্ন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বপ্ন

৩০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ