Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

ইতালিয়ান সুপার কাপ জুভেন্টাসের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম


ইতালির সফলতম দুই ক্লাবের লড়াই। কিন্তু লড়াইটা ঠিক জমলো না। ম্যাড়মেড়ে সেই ম্যাচে এসি মিলানকে ১-০ গোলে হারিয়ে রেকর্ড অষ্টম সুপারকোপা ইতালিয়ানা (ইতালিয়ান সুপার কাপ) জিতে নিয়েছে জুভেন্টাস। পরশু রাতে সউদী আরবের জেদ্দায় বাদশাহ আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে একমাত্র গোলটি করেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

সেরি আ ও ইতালিয়ান কাপজয়ী দুই দলের মধ্যে অনুষ্ঠিত হয় ইতালিয়ান সুপার কাপের এই ফাইনাল। গত মৌসুমে দুটি শিরোপাই ওঠে জুভেন্টাসের হাতে। কাপ প্রতিযোগিতায় রানার্সআপ হওয়ায় মিলান এবারের ইতালিয়ান সুপার কাপের ফাইনালে খেলার সুযোগ পায়। এর আগে এই প্রতিযোগিতায় দু’বার মুখোমুখি হয়েছিল জুভেন্টাস ও মিলান। ২০০৩ সালে মিলান জিতলেও ২০১৬ সালে শিরোপা ঘরে তোলে জুভরা।
এবারের ম্যাচে শুরু থেকে জুভেন্টাস আধিপত্য দেখালেও জালের দেখা পাচ্ছিল না। ম্যাচের ৬১তম মিনিটে অবশেষে মেলে জালের দেখা। পিয়ানিচের উড়িয়ে দেওয়া বল হেডে জালে জড়ান পর্তুগিজ তারকা রোনালদো। মৌসুমে এটি তার ১৬তম গোল। ৭৪তম মিনিটে এমরে কানকে ফাউল করে লাল কার্ড দেখেন মিলান মিডফিল্ডার কেসিয়ে। তবে দশজনের বিবর্ণ মিলানকে পেয়েও বাকি সময়ে গোল করতে পারেনি জুভেন্টাস।
মিলানের একটি শট বারে লেগে ফিরে আসে। চেলসিতে যাওয়ার গুঞ্জন যাকে নিয়ে সেই আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইনকে বদলি হিসেবে খেলান মিলান কোচ জেন্নারো গ্যাতুসো। তবে জুভেন্টাস থেকে মিলানে ধারে খেলতে আসা ৩১ বছর বয়সী দলের হয়ে কিছুই করতে পারেননি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জুভেন্টাস

২২ ফেব্রুয়ারি, ২০১৯
২১ ফেব্রুয়ারি, ২০১৯
২০ এপ্রিল, ২০১৮

আরও
আরও পড়ুন