Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জ্বিনের বাদশা পরিচয়ে প্রতারণা নীলফামারী থেকে দুই প্রতারক গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ২:৪৩ এএম

জ্বিনের বাদশা পরিচয় দিয়ে প্রতারণা করে বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে চক্রের মূলহোতাসহ দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারকৃতরা হলোÑ চক্রের মূল হোতা সাইফুল ইসলাম ওরফে দুর্জয় ওরফে জ্বিনের বাদশা (২০) ও মো. সুজন সরকার (২৮)। গত মঙ্গলবার রাতে সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অর্গানাইজড ক্রাইম প্রিভেনশন টিম নীলফামারীর ডোমার উপজেলা থেকে তাদেরকে গ্রেফতার করে। গতকাল রিমান্ডের আবেদন করে তাদেরকে ঢাকা মহানগর হাকিম আদালতে পাঠানো হয়েছে।

অর্গানাইজড ক্রাইম প্রিভেনশন টিমের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হক বলেন, প্রতারণার শিকার ভুক্তভোগীদের অভিযাগের পরিপ্রেক্ষিতে নীলফামারীর ডোমারের আমবাড়ীসহ আশপাশের বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। পরে ডোমারের নওদাবশ মমিনুর চেয়ারম্যানের মোড়ে বিকাশ এজেন্ট সাইফুল স্টোরের সামনের রাস্তা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।
এসি নাজমুল বলেন, সংঘবদ্ধ চক্রটি কখনো জ্বিনের বাদশা, কখনো নিকট আত্মীয়ের পরিচয়ে মা-বাবার অসুস্থতার কথা বলে কল করে বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে অর্থ হাতিয়ে নিত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অভিযোগের কথা স্বীকার করেছে। এ ঘটনায় বুধবার রাতে মামল হয়েছে। গতকাল রিমান্ড চেয়ে তাদের দু’জনকে আদালতে পাঠানো হয়েছে। পুলিশেল এই কর্মকর্তা আরও বলেন, এর আগে ২০১৫ ও ১৬ সালে একই অভিযোগে সাইফুল গ্রেফতার হয়েছিল। তাদের বিরুদ্ধে গুলশানসহ দেশের বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা চলমান রয়েছে। ডিবির সিরিয়াস ক্রাইম বিভাগের ডিসি মীর মোদ্দাছ্ছের হোসেনের নির্দেশে ও এডিসি মাহমুদা আফরোজ লাকী অভিযান তত্ত¡াবধান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ