Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫ ফাল্গুন ১৪২৫, ১১ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

চট্টগ্রাম মহানগরের আট রুটে দিনে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১০:২৮ এএম

নগরের অভ্যন্তরীণ আটটি রুটে দিনে ভারী যানবাহন চলাচল বন্ধ রাখার উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

ট্রাফিক (উত্তর) বিভাগের আওতাধীন এলাকায় চট্টগ্রাম বন্দরকেন্দ্রিক প্রধান সড়কসহ আন্তঃজেলা যোগাযোগের সড়ক ছাড়া বালুছড়া বিআরটিএ হতে অক্সিজেনমুখি, অক্সিজেন মোড় হতে ষোলশহর ২নং গেটমুখি, কাপ্তাই রাস্তার মাথা হতে বহদ্দারহাট বাস টার্মিনালমুখি, আটমার্সিং হতে স্টেশন রোডমুখি, কদমতলী (নীচের অংশ) হতে আটমার্সিং মুখি, কর্ণফুলী নতুন ব্রীজ হতে বাকলিয়া ও কোতোয়ালী থানার মোড় মুখি, মাঝিরঘাট রোড হতে নিউ মার্কেট মুখি এবং নেওয়াজ হোটেল হতে সিটি কলেজমুখি সড়কে ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

সিএমপি’র জনসংযোগ বিভাগ সূত্রে জানা যায়, প্রতিদিন সকাল আটটা হতে রাত আটটা পর্যন্ত পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান, লং-ভ্যাহিকেল, প্রাইম মুভারসহ অন্যান্য পণ্য ও মালবাহী যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

রাত আটটার পর পণ্যবাহী যানবাহন চলাচল ও মালামাল ওঠানামা করানো যাবে। তবে জরুরি আমদানীকৃত খাদ্যদ্রব্য, পণ্য ও রপ্তানিযোগ্য গার্মেন্টস পণ্য পরিবহনের জন্য চট্টগ্রাম চেম্বার এবং বিজিএমইএ’র ইস্যুকৃত স্টিকার লাগিয়ে বিশেষ ব্যবস্থায় চলাচল করতে পারবে।

নগরের অভ্যন্তরে দিনের বেলায় ট্রাক, কাভার্ড ভ্যানসহ অন্যান্য মালবাহী যানবাহন চলাচল এবং অবৈধ পার্কিং-এর ফলে যানজট সৃষ্টি হচ্ছে, জনসাধারণের স্বাভাবিক চলাচল বিঘ্ন সৃষ্টি হচ্ছে। দিনের বেলায় রাস্তার ধারণক্ষমতার অতিরিক্ত যানবাহন (যান্ত্রিক ও অযান্ত্রিক) চলাচলের ফলে যানবাহনের চাপ সৃষ্টি হচ্ছে। প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান জানান, নির্দিষ্ট আটটি রুটে দিনে ভারী যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে সড়কগুলোতে যানজট কমবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ