Inqilab Logo

ঢাকা, বুধবার ২২ মে ২০১৯, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

কুয়েতের বাংলাদেশ দূতাবাসে বিক্ষুদ্ধ শ্রমিকদের ভাঙচুর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১২:১৬ পিএম

কুয়েতের বাংলাদেশ দূতাবাসে বাংলাদেশি বিক্ষুদ্ধ শ্রমিকরা হামলা ও ভাঙচুর করেছে। এ ঘটনায় দূতাবাসের কাউন্সিলরসহ আহত হয়েছেন চারজন। আজ শুক্রবার আরব টাইমস পত্রিকার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আরব টাইমস পত্রিকা জানায়, কুয়েতের বাংলাদেশি কয়েকশ শ্রমিক বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বকেয়া বেতনের দাবিতে দূতাবাসের সামনে বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশ থেকে একদল শ্রমিক কুয়েতের বাংলাদেশ দূতাবাসে ঢুকে ভাঙচুর চালায়।

কুয়েতের লেসকো কোম্পানিতে প্রায় তিনশ বাংলাদেশি শ্রমিক কাজ করছিলেন। তবে তিন মাস ধরে তারা বেতন পাচ্ছিলেন না। বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা সমাবেশ থেকেই দূতাবাসে হামলা চালায়।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বলেন, শ্রমিকরা দূতাবাসে এলে তাদের আশ্বস্ত করা হয়, ওই কোম্পানির কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে এ সমস্যার সমাধান করা হবে। তবে শ্রমিকরা তা না শুনেই বাংলাদেশ দূতাবাস ভাঙচুর করেছে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাঙচুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ