Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নেছারাবাদে মৃত ব্যক্তির নামে ভাতার টাকা আত্মসাতের অভিযোগ

নেছারাবাদ(পিরোজপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ৪:১৭ পিএম

নেছারাবাদে কামারকাঠি গ্রামের শাহাদাৎ মোল্লা নামের এক মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে প্রায় দুই বছর ধরে বয়স্ক ভাতার টাকা উত্তোলন করে আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে দুই ইউপি সদস্যর বিরুদ্ধে। জলাবাড়ী ইউনিয়নের সংরক্ষিত আসনের ইউপি সদস্য শাহনাজ পারভিন ওই টাকা তুলে আত্মসাত করেন বলে অভিযোগ করেন ভাতাভোগী মৃত শাহাদাৎ মোল্লার স্ত্রী মঞ্জুয়ারা বেগম। মঞ্জুয়ারা বেগম তার মৃত স্বামীর ভাতার টাকা আত্মসাত করার বিচার দাবী করে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন । ঘটনার আংশিক সত্যতা স্বীকার করে ওই মহিলা ইউপি সদস্যা শাহনাজ পারভিন বলেন ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আলতাফ হোসেনের প্ররোচনায় পড়ে তিনি এ টাকা তুলে দুইজনে ভাগাভাগি করে নিয়েছেন। শাহনাজ পারভিন আরো বলেন ইউপি সদস্য আলতাফ হোসেনের পরামর্শে মৃত ভাতাভোগীর নমিনি মঞ্জুয়ারা বেগমের কাছ থেকে ভাতার বই এনে আলতাফের কাছে দিয়েছিলেন। ইউপি সদস্য আলতাফ মঞ্জুয়ারা বেগমের অবর্তমানে ওই ভাতার টাকা উত্তোলন করে তাকে মাত্র এক হাজার টাকা দিয়েছেন বলে দাবী করেন শাহনাজ পারভিন ।
অভিযোগে জানাযায় জলাবাড়ী ইউনিয়নের কামারকাঠি গ্রামের শাহাদাৎ মোল্লা কয়েক বছর ধরে বয়স্ক ভাতা পেয়ে আসছিলেন। ২০১৬ সালের ফেব্রুয়ারী মাসে শাহাদাৎ মারা যাওয়ার ৪/৫দিন পরে এলাকার মহিলা ইউপি সদস্যা শাহনাজ পারভিন মৃতের স্ত্রী মঞ্জুয়ারার কাছ থেকে ভাতার বইটি নিয়ে যায়। মৃত ব্যক্তির পরিবার এক বছর পরে জানতে পারেন স্ত্রী মঞ্জুয়ারার অবর্তমানে মহিলা ইউপি সদস্যা শাহনাজ পারভিন ব্যাংক থেকে ভাতার টাকা উত্তোলন করে আত্মসাত করছেন। পরে মঞ্জুয়ারা বেগম ব্যাংকে গিয়ে জানতে পারেন ৩০ আগষ্ট ২০১৭ সাল পর্যন্ত ভাতার টাকা উত্তোলন করা হয়েছে। পরে মঞ্জুয়ারা বেগম ইউপি সদস্যা শাহনাজের কাছে গিয়ে জানতে চাইলে শাহনাজ তাদের হুমকিÑধামকি দিয়ে তাড়িয়ে দেন। পরে মৃত ব্যক্তির স্ত্রী আঞ্জুয়ারা বাদী হয়ে ঘটনার বিচার দাবী করে উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দেন।
ইউপি সদস্য আলতাফ হোসেন এ অভিযোগ অস্বীকার করে বলেন, সবই আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। ওই মহিলা ইউপি মেম্বর আমার শত্রু পক্ষের মদদে আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছেন।
এ বিষয়ে জলাবাড়ী ইউপি চেয়ারম্যান আশিষ কুমার বড়াল বলেন, আলতাফ হোসেন তার ইউনিয়নের ২/৩ বারের সদস্য এবং একজন চালাক প্রকৃতির মানুষ। তার প্ররোচনায় এলাকায় আনুমানিক ১০/১২জন মৃত ব্যক্তির নামের বিভিন্ন ভাতার টাকা আত্মসাৎ করে আলতাফসহ কয়েকজন মিলে ভাগবাটোয়ারা করে আত্মসাত করার অভিযোগ রয়েছে। বিষয়টি তিনি শুনেছেন এবং অন্য গুলোর খোঁজ খবর নিয়ে পরে সবগুলোর তথ্য জানাবেন। এ অভিযোগের বিষয় উপজেলা নির্বাহী অফিসার সরকার আবদুল্লাহ আলমামুন বাবুর কাছে জানতে চাইলে তিনি বলেন বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি সদস্য

৮ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ