Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

লাদাখের তুষার ধসে নিহত ৩, নিখোঁজ ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ৪:৩৬ পিএম

লাদাখের খারদুং লা-তে তুষার ধসে চাপা পড়ল অন্ততপক্ষে ১০ জন। শুক্রবার সকালের এই ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে খবর। এখনও পর্যন্ত নিখোঁজ ৭ জন।
প্রত্যক্ষদর্শীরা জানান, একটি স্করপিও গাড়ি করে খারদুং লা দিয়ে যাচ্ছিলেন কয়েক জন। সেই সময় হঠাত্ই বরফের একটা বিশাল ধস নেমে আসে। সেই ধসের নীচেই গাড়ির আরোহীরা চাপা পড়ে যান।
খবর পেয়েই দুর্ঘটনাস্থলে ছুটে আসেন জেলা প্রশাসনের আধিকারিকরা এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। প্রশাসন সূত্রে খবর, জোরকদমে উদ্ধারকাজ চালানো হচ্ছে। খারদুং লা বিশ্বের অন্যতম উচ্চ যানবাহন চলাচলকারী সড়ক পথ। লেহ-র উত্তরের এই পাসই শিয়কের সঙ্গে নুব্রা উপত্যকার সংযোগস্থাপন করেছে।
কাশ্মীরে গত কয়েক দিন ধরে তুষারপাত চলছে। বৃহস্পতিবারই কাশ্মীরের ন’টি তুষারধসপ্রবণ জেলা অনন্তনাগ, কুলগাম, বদগাম, বারামুলা, কুপওয়ারা, বান্দিপোরা, গান্ডেরবাল, কার্গিল এবং লেহ-তে সকর্তবার্তা জারি করেছিল রাজ্য আবহাওয়া দফতর। ১৯ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত প্রবল তুষারপাতেরও পূর্বাভাস দেয় তারা। এই সময় কাশ্মীরে বরফের টানে প্রচুর পর্যটক বেড়াতে যান। গত কয়েক দিন ধরেই আবহাওয়ার পরিস্থিতি ভাল চলছিল না। আবহাওয়া দফতর তাই পরিস্থিতি বুঝে সাধারণ মানুষকে যাত্রার পরিকল্পনা করারও আহ্বান জানিয়েছিল। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ