Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, বিয়ের অনুষ্ঠান পন্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ৭:১৯ পিএম

কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নে অভিযান চালিয়ে একটি বাল্য বিয়ের অনুষ্ঠান বন্ধ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় স্থানীয়দের অনুরোধে মিম প্রাপ্ত বয়স্ক হওয়ার পর বিয়ে দিবে এ মর্মে তার মা গোলনাহার বেগম থেকে লিখিত নিয়ে ছেড়ে দেয়া হয়। শুক্রবার দুপুর ২টার দিকে চরকাঁকড়া ১নং ওয়ার্ডের ইউনুছ চৌকিদার বাড়ীতে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চরকাঁকড়া একাডেমীর দশম শ্রেণির ছাত্রী কামরুন নাহার মিমের সাথে বসুরহাট পৌরসভার ৭নং ওয়ার্ডের আবুল কাশেমের ছেলে নূর আলমের সাথে প্রেমের সম্পর্ক চলে আসছিল। গত ডিসেম্বরে কোর্ট এফিডেভিটের মাধ্যমে তারা বিয়েও করে। পরে শুক্রবার আনুষ্ঠানিকভাবে তাদের পরিবার থেকে বিয়ের আয়োজন করা হয়। দুপরে এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফয়সাল আহমেদ সরেজমিনে গিয়ে ভ্রম্যমান আদলতের মাধ্যমে বাল্য বিবাহটি বন্ধ করে দেয়।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ফয়সল আহমদ জানান, কনে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বরের বাড়িতে যেতে এবং বর কনের বাড়িতে আসতে পারবেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাল্য বিয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ