Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসরাইল সফরে আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ৯:১৯ পিএম

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ বিন জায়েদ আন-নাহইয়ান ইসরাইল সফরে গেছেন। তিনি আবুধাবি থেকে সরাসরি বিমানযোগে তেল আবিবে গিয়েছেন। কোনোরকম গোপনীয়তা না রেখে দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা তাহনুন বিন জায়েদকে নিয়ে তিনি এই সফরে গেছেন বলে পার্স ট্যুডের এক প্রতিবেদনে জানানো হয়েছে।
আবুধাবি থেকে সরাসরি বিমানযোগে তেল আবিরে উদ্দেশে এ সফরের সংবাদ প্রথম জানান ইসরাইলি দৈনিক ইয়েদিয়ত আহরোনোত। তাদের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, জর্ডানের রাজধানী আম্মানে না নেমে সরাসরি আবুধাবি থেকে একটি ব্যক্তিগত বিমানে করে তেল আবিব পৌঁছান তারা। ইসরাইল বিষয়ক বিশ্লেষক এদি কোহেন জানান, বিমানটি আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকে নিয়ে তেল আবিবে পৌঁছেছে। তিনি আরও জানান, বর্তমানে তেল আবিবের রিজ কার্লটন লাক্সারি হোটেলে এখন অবস্থান করছেন তারা। স্থানীয় অ্যারেনা বিপণীকেন্দ্রে তাদেরকে কেনাকাটা করতেও দেখা গেছে।
এদিকে, সিরিয়ার সরকার বিরোধী নেতা বাসসাম জারাও টুইটার বার্তায় এ সফরের বিষয়টি নিশ্চিত করেন। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র মধ্যপ্রাচ্য সফরের পরেই এমন সফরের ঘটনা ঘটল।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ