Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ঝিনাইদহে ট্রেন লাইনচ্যুত, ঢাকা-খুলনা যোগাযোগ বন্ধ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ঝিনাইদহের কোটচাঁদপুর রেলস্টেশনের অদূরে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। গতকাল শুক্রবার বিকাল ৪টা ২০ মিনিটে ঢাকা থেকে খুলনাগামী ট্রেনটি লাইনচ্যুত হলে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।
রেলওয়ে সূত্র জানায়, বিকেল ৪টা ২০ মিনিটে কোটাচাঁদপুর স্টেশনে প্রবেশের আগে ঢাকা থেকে ছেড়ে যাওয়া সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়। এতে সারা দেশের সঙ্গে খুলনার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।
জানা যায়, এ ঘটনার পর চিলাহাটি থেকে খুলনাগামী যাত্রীবাহী রূপসা এক্সপ্রেস ট্রেনটি আলমডাঙ্গা স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়েছে। অন্যদিকে, খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী যাত্রীবাহী সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনটি যশোর স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়েছে। এতে করে দূরপাল্লার যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।
কোটচাঁদপুর রেল স্টেশনের মাস্টার কাওছার মাহমুদ জানান, বিকেল সাড়ে ৪টার কিছু আগে তালশার রেলগেট অতিক্রম করার পর কোটচাঁদপুর স্টেশনে প্রবেশের আগে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়। খবর পেয়ে উদ্ধারকারী ট্রেন খুলনা থেকে রওনা দিয়েছে। উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছাতে কমপক্ষে দুই ঘণ্টা সময় লাগবে। তারপর উদ্ধারকাজ শুরু হলেও শনিবার সকাল ছাড়া ট্রেন যোগাযোগ স্বাভাবিক হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন


আরও
আরও পড়ুন