Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিরলে এক গৃহবধূ হত্যার ঘটনায় ইউপি সদস্য আটক

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৯, ৪:১৯ পিএম

দিনাজপুরের বিরলে গৃহবধূকে হত্যার ঘটনায় এক ইউপি সদস্যকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।
মামলা সূত্রে জানা গেছে, বিরল উপজেলার ৪নং শহরগ্রাম ইউপি’র শংকরপুর পাঁচশালা গ্রামের ওসমান আলীর পুত্র আব্দুর রহিম (২৫) প্রায় দুই বছর আগে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার হাটপাড়া গ্রামের শুকুরদি এর কন্যা খাদিজা খাতুন (২০) কে বিয়ে করে ঘরে তুলে। তারপর কারণে অকারণে গৃহবধূ খাদিজাকে মারপিট করতো স্বামীসহ শ্বশুর বাড়ীর লোকজন। গত ১৪ জানুয়ারি সোমবার রাতে খাদিজার উপর আবারোও অমানুষিক নির্যাতন চালানো হয়। পর দিন ১৫ জানুয়ারি মঙ্গলবার সকালে নির্যাতিত গৃহবধূ খাদিজাকে পার্শ্ববর্তী বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মামলার বাদী শুকুরদি মামলায় উল্লেখ করেন, ঐ দিন বেলা ১১ টার দিকে খাদিজা মারা গেছে বলে তার শ্বশুর বাড়ীর লোকজন মুঠোফোনে কল দিয়ে জানায়। তিনি সাথে সাথে স্থানীয় ইউপি সদস্যসহ গণ্য-মান্য ব্যাক্তিদের নিয়ে কন্যার শ্বশুরবাড়ীতে পৌছলেও তাকে কন্যা খাদিজার লাশ দেখতে দেয়া হয়নি। এক পর্যায় সে তার কন্যা খাদিজার লাশ তার বাড়ীতে নিয়ে যেতে চাইলে তাকেসহ তার লোকজনকে একটি ঘরে জোরপূর্বক আটক করে রেখে তিনশত টাকা মূল্যের ননজুডিশিয়াল স্ট্যাম্পে সহি করে নিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে সন্ধ্যায় গৃহবধূ খাদিজার লাশ দাফন করে শ্বশুরবাড়ীর লোকজন।
এ ঘটনায় ১৮ জানুয়ারি শুক্রবার খাদিজার পিতা শুকুরদি বাদী হয়ে ৮জনের নাম উল্লেখ করে এবং আরোও ৯-১০ জনকে অজ্ঞাত দেখিয়ে বিরল থানায় একটি মামলা নং ১৮, ধারা নাঃশিঃনিঃ দমন আইনের সংশোধিত ২০০৩ এর ১১(ক)/৩০ তৎসহ দঃবিঃ ২০১, ৩৪২, ও ৩৮৬ আইনে একটি মামলা করে। মামলার প্রেক্ষিতে ঐদিন বিকালে মামলার এজাহার নামীয় আসামী শহরগ্রাম ইউপি’র ৬নং ওয়ার্ড সদস্য মোশারফ হোসেন (৩৮) গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে বিরল থানা পুলিশ। মামলার আইও বিরল থানার ইন্সপেক্টর (তদন্ত) সুজয় কুমার রায় জানান, মামলার তদন্ত চলছে। তিনি জানান, শীঘ্রই আদালতের অনুমতি নিয়ে ময়না তদন্তের জন্য ঐ গৃহবধূ খাদিজার লাশ কবর থেকে উত্তোলন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিরল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ