Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

কলাপাড়ায় নির্মাণাধীন তাপবিদ্যুৎ কেন্দ্রে অগ্নিকান্ড

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৯, ৫:৩৩ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা নির্মাণাধীন তাপবিদ্যুৎ কেন্দ্রের ওয়ার্কশপে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার বেলা ১১ টার দিকে এ ঘটনা ঘটে। দুই ঘন্টা চেষ্টার পর পটুয়াখালী-আমতলী ও কলাপাড়া ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রনে আনে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানা গেছে।
স্থানীয়ও সংশ্লিষ্টদের সূত্রে জান গেছে , শ্রমিকরা প্রতিদিনের মতো কাজ করছিল। ১১টার দিকে আগুনের লেলিহান শিখা দেখতে পান। তাৎক্ষনিক শ্রমিকদের নিয়ে পানি ও বালু ফেলে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালানো হয়। প্রায় আধাঘন্টা পরে ফায়ার সার্ভিসের দল সেখানে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করে। এ ঘটনায় গোটা প্লান্ট এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় তাপবিদ্যুৎ কেন্দ্রের কর্মকান্ড বন্ধ হয়ে যায়।
কলাপাড়া ফায়ার সার্ভিসের সাব ইনচার্জ মো.আবুল বাসার জানান, চায়নাদের ভাষ্যমতে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত। প্রথমে ওই তাপবিদ্যুৎ কেন্দ্রে কর্মরত চায়নারা আগুন নেভানোর চেষ্টা করেছে, আগুন তাদের নিয়ন্ত্রনের বাইরে চলে গেলে কলাপাড়া ফায়ার সার্ভিসের খবর দেয়। পরে আমতলী এবং পটুয়াখালী ফায়ার সার্ভিসের সহায়তা নিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে বলে তিনি সাংবাদিকদের জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ