Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফ্রিজের কম্প্রেসারে ১২ বছরের গ্যারান্টি ওয়ালটনে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৯, ৬:০২ পিএম

ফ্রিজের কম্প্রেসারে ১২ বছরের গ্যারান্টি ঘোষণা করলো দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। আগে এই সুবিধাটি ছিলো ১০ বছরের জন্য। মূলত, বিশ্বের লেটেস্ট প্রযুক্তি, মেশিনারিজ ও যন্ত্রপাতির সমন্বয়ে বাংলাদেশেই কম্প্রেসার ও এর প্রয়োজনীয় যন্ত্রাংশ তৈরি করছে ওয়ালটন। মান নিয়ন্ত্রণে উৎপাদন পর্যায়ে অনুসরণ করছে ‘জিরো টলারেন্স’ নীতি। আর তাই কম্প্রেসারের সর্বোচ্চ গুণগতমান ও দীর্ঘস্থায়ীত্ব নিশ্চিত করা সম্ভব হচ্ছে। এরই প্রেক্ষিতে ফ্রিজ কম্প্রেসারে এই দীর্ঘস্থায়ী গ্যারান্টির ঘোষণা দিয়েছে দেশীয় প্রতিষ্ঠানটি।

শনিবার (১৯ জানুয়ারি) রাজধানীতে ওয়ালটন কর্পোরেট অফিসের সম্মেলন কক্ষে আয়োজিত ‘ডিক্লারেশন প্রোগ্রাম’ এ ফ্রিজ কম্প্রেসারে ১২ বছরের গ্যারান্টি সুবিধার ঘোষণা দেয়া হয়। ওয়ালটন ফ্রিজের গ্রাহকদের জন্য এই সুবিধা আগামীকাল রোববার (২০ জানুয়ারি) থেকে সারা দেশে কার্যকর হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ডিক্লারেশন প্রোগ্রামে উপস্থিত ছিলেন ওয়ালটনের নির্বাহী পরিচালক ইভা রিজওয়ানা, নজরুল ইসলাম সরকার, মো: হুমায়ুন কবীর ও মোহাম্মদ রায়হান, অপারেটিভ ডিরেক্টর মো. কামরুজ্জামান ও ফিরোজ আলমসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে কর্মকর্তারা বলেন, কম্প্রেসারে দীর্ঘস্থায়ী গ্যারান্টি ঘোষণা করায় ওয়ালটন ফ্রিজের প্রতি গ্রাহকের আস্থা আরো সুসংহত হবে।

প্রকৌশলীরা জানান, কম্প্রেসার হচ্ছে রেফ্রিজারেটরের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি যন্ত্রাংশ। ফ্রিজের স্থায়ীত্বের বিষয়টি কম্প্রেসারের সর্বোচ্চ গুণগতমানের উপর নির্ভর করে। তাই গ্রাহকদের সন্তুষ্টি নিশ্চিত করতে ওয়ালটন ফ্রিজে ব্যবহার করা হচ্ছে উচ্চ গুণগতমানের কম্প্রেসার। কম্প্রেসারের বড় ধরনের সমস্যা হলে রিপ্লেসমেন্ট বা নতুন কম্প্রেসার যুক্ত করতে হয়। কিন্তু ওয়ালটনের ক্ষেত্রে সাধারনত এ ধরনের সমস্যা হয় না। কম্প্রেসারের এ্যাকুইরেসি এবং কুলিং সিস্টেম-এ বেশি পারফেকশন এনেছে ওয়ালটন। কম্প্রেসারে বিল্ট-ইন অটোমেটিক ভোল্টেজ প্রোটেকশন সিস্টেম থাকায় বিদ্যুৎ প্রবাহের বিচ্যুতি বা তারতম্যে ওয়ালটন কম্প্রেসারের তেমন কোনো ক্ষতি হবেনা।

অনুষ্ঠানে ওয়ালটন সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের কর্মকর্র্তারা জানান, গ্রাহকরা ব্যবহারবিধি সঠিকভাবে মেনে চললে ১৫ থেকে ২০ বছরেও ওয়ালটন ফ্রিজের কম্প্রেসারে সমস্যা হওয়ার কথা নয়। কম্প্রেসারের অপারেশন যত নিখুঁত এবং সুক্ষ্ম (এ্যাকুইরেট) হবে এটা তত ভালো সার্ভিস দেবে। আর তাই কম্প্রেসারের এ্যাকুইরেসি এবং কুলিং সিস্টেম-এ ওয়ালটন আরো বেশি পারফেকশন নিয়ে এসেছে। এছাড়াও, কম্প্রেসারে ব্যবহার করা হচ্ছে এইচএফসি গ্যাসমুক্ত সম্পূর্ণ পরিবেশবান্ধব আর৬০০এ রেফ্রিজারেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্য মেলা

২৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ