Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

দৌলতপুরে মাদ্রাসার শিক্ষার্থীদের মানববন্ধন

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

কুষ্টিয়ার দৌলতপুরে আল্লারদর্গা ইদ্রিস আলী বিশ্বাস কওমি মাদরাসাকে মৌলবাদ, জামায়াত-শিবির তৈরীর কারখানা বলে মিথ্যা অপবাদের প্রতিবাদে মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। পরে পুলিশের বাধায় মিছিলটি পন্ড হয়ে যায়।

গতকাল শনিবার দুপুর ১২টায় আলারদর্গা বাজারে ইদ্রিস আলী বিশ্বাস কওমি মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার চেষ্টা করে। দৌলতপুরের কল্যাণপুরী পীরের দরবার শরীফের ওরশ মাহফিল উপলক্ষে আল্লারদর্গা বাজারে তোরণ নির্মাণ করতে গেলে ইদ্রিস আলী বিশ্বাস কওমি মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরা তোরণ নির্মাণে বাঁধা দেয়। এ নিয়ে পীরের অনুসারীরা ইদ্রিস আলী বিশ্বাস কওমি মাদরাসা শিক্ষক-শিক্ষার্থীর বিরুদ্ধে ১৭ জানুয়ারি মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এরই প্রতিবাদে গতকাল আল্লারদর্গা ইদ্রিস আলী বিশ্বাস কওমি মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। পরে পুলিশের বাঁধায় তা পন্ড হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, আল্লারদর্গা ইদ্রিস আলী বিশ্বাস কওমি মাদরাসার সুপার মাওলানা সামসুল হক ও আল্লারদর্গা বাজার কমিটির সভাপতি হবিবর রহমান লস্করসহ অন্যান্যরা। মানববন্ধন ও মিছিলে মাদরাসার কয়েকশত শিক্ষক-শিক্ষার্থী এবং এলাকাবাসী অংশ নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ