Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫, ১৬ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

কৃষকের আর্থসামাজিক অবস্থার উন্নয়নে কাজ করছে এনএটিপি

বাকৃবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

নতুন নতুন কৃষি প্রযুক্তির উদ্ভাবন, সম্প্রসারণ, পণ্য সরবরাহ ও বাজার ব্যবস্থা উন্নয়নে অবদান রাখছে এনএটিপি- ফেইজ ২ (ন্যশনাল অ্যাগ্রিকালচারাল রিসার্চ সিস্টেম) প্রকল্প। এতে বাংলাদেশের ক্ষুদ্র, প্রান্তিক এবং মহিলা কৃষকের কৃষি উৎপাদন ও আয় বৃদ্ধি সর্বোপরি কৃষকের সামগ্রিক আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন সম্ভব হয়েছে। গতকাল শনিবার সকাল ১০ টার দিকে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিনা) মিলনায়তনে ‘এনএটিপি-২ প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা আঞ্চলিক কর্মশালা ২০১৮-২০১৯’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং এনএটিপি-২ প্রকল্পের প্রকল্প পরিচালক সনৎ কুমার সাহা।

কৃষি মন্ত্রনালয়ের যুগ্ম সম্পাদক এবং এনএটিপি-২ প্রকল্পের সহকরী প্রকল্প পরিচালক মো. মনজুর হাসান ভূঞার সভাপতিত্বে এবং বিনার উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মাহবুবা খাতুনের সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিনার মহাপরিচালক ড. হোসনে আরা বেগম। কর্মশালায় আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহ অঞ্চলের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. আসাদুল্লাহ, ময়মনসিংহ অঞ্চলের মৎস্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রেজাউল করিম, ময়মনসিংহ অঞ্চলের প্রাণিসম্পদ অধিদপ্তরের সহকারী পরিচালক আফতাব হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ