Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শহীদ জিয়া বারবার দেশকে সঙ্কটমুক্ত করেন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৯, ৮:৫৫ পিএম

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে আলোচনা সভায় বক্তাগণ বলেছেন, শহীদ জিয়া দেশের সঙ্কটময় মুহূর্তে ত্রাণকর্তা হিসেবে বারবার দেশকে সঙ্কটমুক্ত করেছিলেন। স্বাধীনতা যুদ্ধে জিয়াউর রহমানের ভূমিকা ইতিহাসের অংশ। তিনি বাংলাদেশের গণমানুষের কাছে স্বাধীনতার ঘোষক, বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা ও বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা হিসেবে সমাদৃত। তিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছেন, আবার অস্ত্র হাতে যুদ্ধও করেছেন। শহীদ জিয়ার শান্তি ও উন্নয়নের রাজনীতি মানুষকে উজ্জীবিত করেছিল।
আজ (শনিবার) বিকেলে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তাগণ একথা বলেন। এতে সভাপতির বক্তব্যে নগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান বলেন, বিগত নির্বাচনে প্রশাসনের সহায়তায় সরকারি দলকে যেভাবে বিজয়ী দেখানো হয়েছে তা আওয়ামী লীগের জন্য রাজনৈতিক ও নৈতিক পরাজয়। এ জালিয়াতির নির্বাচন দেশের গণতান্ত্রিক কাঠামোকে বিধ্বস্ত করে দিয়েছে। অবিলম্বে এ নির্বাচনী ফলাফল বাতিল করে নিরপেক্ষ ‘তদারকি সরকারের’ অধীনে পুনঃনির্বাচন দিতে হবে।
সভায় কারাবন্দি বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াসউদ্দিন কাদের চৌধুরী, যুগ্ম মহাসচিব লায়ন আসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্করসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির দাবী জানান। শহীদ জিয়ার জন্মবার্ষিকী পালনে বাদে আছর দলীয় কার্যালয় জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনা করা হয়। জামে মসজিদের খতিব মাওলানা এহসানুল হক দোয়া ও মিলাদ পরিচালনা করেন।
এতে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আর ইউ চৌধুরী শাহীন, সহ-সভাপতি এম এ আজিজ, এডভোকেট আবদুস সত্তার সরওয়ার, উপদেষ্টা জাহিদুল করিম কচি, যুগ্ম সম্পাদক জাহাঙ্গির আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, আইন বিষয়ক সম্পাদক এড. সিরাজুল ইসলাম চৌধুরী, ডা. এস এম সরওয়ার আলম, সহ-দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ