Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

সংস্কার শেষে চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউট উদ্বোধন ৭ ফেব্রুয়ারি

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আধুনিকায়ন ও সংস্কার কাজ শেষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত থিয়েটার ইনস্টিটিউট আগামী ৭ ফেব্রুয়ারি উদ্বোধন করা হবে। গতকাল শনিবার চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে থিয়েটার ইনস্টিটিউটের চলমান সংস্কার কাজ পরিদর্শন করেন। বর্তমানে চট্টগ্রামের সাংস্কৃতিক অঙ্গণের প্রাণকেন্দ্র থিয়েটার ইনস্টিটিউটের আধুনিকায়ন ও সংস্কার কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে।

পরিদর্শনকালে থিয়েটার ইনস্টিটিউটের পরিচালক আহমেদ ইকবাল হায়দার, চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (অতি: দায়িত্ব) ঝুলন কুমার দাশ, সুদীপ বসাক, নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, অসীম বড়–য়া, ফরহাদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, আধুনিকায়ন ও সংস্কার কাজের গুণগতমান নিশ্চিত করা হচ্ছে। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রকৌশলীদের নিবিড় তদারকির নির্দেশ দেন। মেয়র বলেন, সিটি কর্পোরেশন পরিচালিত থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামের সংস্কৃতিমনা ও থিয়েটারপ্রেমী ব্যক্তিদের মিলনকেন্দ্র। ইনস্টিটিউটকে ঘিরে বছরজুড়ে থিয়েটার কর্মী ও সাংস্কৃতিক কর্মীরা নাটক, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, চলচ্চিত্র, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। সংস্কারের ফলে থিয়েটার ইনস্টিটিউটের সামনের প্রাঙ্গণ আরও প্রশস্ত করা হচ্ছে। এতে থাকবে সবুজের সমারোহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ