Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভেনাসকে হারিয়ে সেরেনার মুখোমুখি হালেপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ম্যাচ শেষে ডায়ানা ইয়েসত্রেমেস্কার সে কী কান্না! সেরেনা এগিয়ে এসে আলিঙ্গন করে সান্তার হাত বুলিয়ে দিলেন ১৮ বছর বয়সী তরুণীর পিঠে; বললেন, সামনে এখনো অনেক সময় পড়ে আছে, ভালো কিছুই তোমার জন্যে অপেক্ষা করছে।

১৯৯৯ সালে সেরেনা যখন ২৩ গ্র্যান্ড স্ল্যামের প্রথমটি জেতেন ডায়ানার তখন জন্মই হয়নি। তারও এক বছর পর জন্ম নেয়া তরুণী অনুমিতভাবেই তৃতীয় রাউন্ডে সেরেনার সামনে দাঁড়াতে পারেননি গতকাল, ৬৭ মিনিট স্থায়ী ম্যাচে উড়ে গেছেন ৬-২ ৬-১ গেমে। ম্যাচ শেষ হতেই কান্না আটকে রাখতে পারেননি ভাবি ইউক্রেনিয়ান তারকা। সেরেনা এগিয়ে এসে আলিঙ্গন করে সান্ত¦নার সুরে বললেন, ‘সামনে তুমি অবশ্যই পারবে, কেঁদ না।’ আসরের সাতবারের চ্যাম্পিয়নের কাছ থেকে পাওয়া ভবিষ্যদ্বাণী হতে পারে ডায়ানার পুরষ্কার, ‘আমার মনে হয় সে ভবিষ্যতে দারুণ কিছুই করবে।’

সর্বকালের সর্বোচ্চ ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পথে চতুর্থ রাউন্ডেই বিশ্বের এক নম্বর তারকা সিমোনা হালেপের মুখোমুখি হতে হচ্ছে ৩৭ বছর বয়সী সেরেনাকে। বড় বোন ভেনাসের পরাজয়ের প্রতিশোধ নেয়ার সুযোগ সেরেনার সামনে। গতকাল ভেনাসকে ৬-২ ৬-৩ গেমে উড়িয়ে শেষ ষোলয় ওঠেন রোমানিয়ান তারকা হালেপ। হালেপও জানেন ম্যাচটা সহজ হবে না, ‘এটা সহজ হবে না। আমার হারানোর কিছু নেই। আমি অসাধারন এক চ্যাম্পিয়নের (ভেনাস) বিপক্ষে খেলেছি। এটা আরো বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে, তবে আমি তার মুখোমুখি হতে প্রস্তুত।’ ২৭ বছর বয়সী জানান, ‘এটা অসাধারণ একটা ম্যাচ হতে যাচ্ছে।’

এদিকে পুরুষ এককে আগের দিনই চতুর্থ রাউন্ড নিশ্চিত করেন রজার ফেদেরার। গতকাল ফেদেরারের মতই আসরের রেকর্ড সপ্তম শিরোপার লক্ষ্যে একই পর্বে উঠেছেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা নোভাক জোকোভিচও। কানাডার ডেনিস শাপোভালোভের কাছে তৃতীয় সেটে হোঁচট খেলেও শেষ সেটে তাকে কোন সুযোগ না দিয়ে ৬-৩ ৬-৪ ৪-৬ ৬-০ গেমে ম্যাচ নিজের করে নেন জোকোভিচ। প্রথম দুই সেট জয়ের পর ৪-১ গেমে এগিয়ে যান জোকো, কিন্তু টানা ৫ গেম জিতে ম্যাচকে চতুর্থ সেটে নিয়ে যান ১৯ বছর বয়সী কানাডিয়ান। ১৪ গ্র্যান্ড স্ল্যামের মালিক চতুর্থ সেট জিততে সময় নেন মাত্র ২৬ মিনিট। শেষ ষোলোয় জোকোভিচ খেলবেন রাশিয়ার ১৫ নম্বর বাছাই ড্যানিয়েল মেদভেদের বিপক্ষে।

একই পর্বে আজ তিন নম্বর তারকা ফেদেরারের প্রতিপক্ষ ১৪ র‌্যাঙ্কধারী গ্রীসের ২০ বছর বয়সী তরুণ স্টেফানো সিতসিপাস। আর দুই নম্বর তারকা নাদাল খেলবেন ৫৭ র‌্যাঙ্কধারী ৩৩ বছর বয়সী চেক টমাস বার্ডিচের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেরেনার মুখোমুখি হালেপ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ